Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাপলুডু: সিনেপ্লেক্সে কিছু থাকলেও দর্শক নেই সিঙ্গেল স্ক্রিনে


২ অক্টোবর ২০১৯ ১৬:০৪

নাট্য নির্মাতা গোলাম সোহরাব দোদুলের প্রথম ছবি ‘সাপলুডু’। গত ২৭ সেপ্টেম্বর দেশের ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

মুক্তির আগে এবং মুক্তির পরবর্তী সময়ে ছবিটি নিয়ে আগ্রহ তৈরি হয়েছে দর্শকমহলে। আলোচনা ও সমালোচনা—দুটোই হচ্ছে সিনেমাটিকে কেন্দ্র করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবির ব্যবসা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেছেন। অনেকের ধারণা ছবিটি দর্শক টানতে পারছে না। আবার কেউ কেউ মনে করছেন, ছবিটি প্রত্যাশা পূরণে সফল হয়েছে।

বিভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হলে কথা বলে ‘সাপলুডু’ সিনেমার ব্যবসার একটি ধারণা পাওয়া গেছে। সারাবাংলাকে শ্যামলী সিনেমা হলের ম্যানেজার মোহাম্মদ হাসান বলেন, প্রথম দিন থেকে ছবিটি অ্যাভারেজ ব্যবসা করছে। অর্থাৎ আরও অনেক বাংলা ছবির চেয়ে ছবিটি ভালো করছে। তবে আমাদের যেরকম প্রত্যাশা ছিল সেটা পূরণ হয়নি। তাই দ্বিতীয় সপ্তাহেও ছবিটি প্রদর্শন করা হবে। কারণ, প্রদর্শনের জন্য নতুন কোনো দেশিয় সিনেমা নেই।

তবে হাসানের ঠিক বিপরীত সুরে কথা বললেন বসুন্ধরা সিনেপ্লেক্সের বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ। তিনি ‘সাপলুডু’র প্রশংসা করে বলেন, আমরা ‘সাপলুডু’র ব্যবসায় খুব খুশি। আমরা যেমনটি চেয়েছি এখন পর্যন্ত সেরকম রেসপন্স পেয়েছি।

সীমান্ত সম্ভারে কেমন চলছে জানতে চাইলে তিনি বলেন, সেখানেও প্রত্যাশা অনুযায়ী দর্শকের সাড়া পেয়েছি। আমরা হতাশ নই।

মেজবাহ উদ্দিন আহমেদ জানান, দ্বিতীয় সপ্তাহেও সিনেপ্লেক্স দুটিতে ‘সাপলুডু’ প্রদর্শন করা হবে। তখন আরও দর্শক বাড়বে বলে তিনি মনে করেন।

এদিকে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে ছবিটি মোটামুটি চলছে বলে জানান ম্যানেজার শাহাবুদ্দিন। তিনি বলেন, খুব বেশি চলছে সিনেমাটি সেটা বলা যাবে না। মোটামুটি চলছে। ভেবেছিলাম প্রথম কয়েকদিন অন্তত হাউজফুল যাবে ছবিটি। কিন্তু তা হয়নি।

বিজ্ঞাপন

অন্যদিকে সিঙ্গেল স্ক্রিনে ছবিটি তেমন দর্শক টানতে পারছে না বলে তথ্য পাওয়া গেছে। ঢাকার মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ছবিটি চালিয়ে সেই রেসপন্স পাচ্ছি না।

খুলনার শঙ্খ সিনেমা হলেও চলছে ‘সাপলুডু’। দীর্ঘদিন ধরে খুলনার মানুষের সিনেমা দেখার চাহিদা মিটিয়ে আসছে সিনেমা হলটি। সিনেমা হলের ম্যানেজার রেজাউল বলেন, প্রথম দুদিন কিছু মানুষ এসেছে। পরে সেভাবে লোক আসেনি। ছবিটা এভাবে পড়ে যাবে ভাবিনি।

অ্যাকশান থ্রিলারধর্মী ছবিটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মীম। এছাড়া জাহিদ হাসান, তারিক আনাম খান, সালাহউদ্দিন লাভলু, রুনা খানসহ আরও অনেকে ছবিটিতে অভিনয় করেছেন।

সাপলুডু হল রিপোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর