Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনেমায় ফিরছেন রিয়াজ


৩১ অক্টোবর ২০১৯ ১২:৪১

বাংলা সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ বেশ কয়েক বছর ধরে বড় পর্দায় অনুপস্থিত। মাঝে মধ্যে টুকটাক নাটক বা বিজ্ঞাপনে কাজ করছেন ছোটপর্দার জন্য।

ইন্ডাস্ট্রির অবস্থা খারাপ ও মানানসই চরিত্র না পাওয়ার কারণে চলচ্চিত্র থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বলে রিয়াজ বিভিন্ন সময়ে জানিয়েছেন। কিন্তু ভক্তরা রিয়াজকে বড় পর্দায় দেখার জন্য উদগ্রীব হয়ে আছেন বহুদিন ধরে।

রিয়াজ ভক্তদের জন্য সুখবর। লম্বা বিরতির পর সিনেমায় ফিরছেন বাংলা সিনেমার জনপ্রিয় এই নায়ক। ‘ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে অভিনয় করছেন। তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন রিয়াজ নিজেই।

রিয়াজ বলেন, দীপংকর দীপন এর আগে ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তখন ইচ্ছা থাকলেও কাজ করা হয়নি। এবার আবার যখন দীপন প্রস্তাব দিলেন তখন আর ফেরাতে পারিনি।

তারমানে রিয়াজ আবার সিনেমায় ফিরছেন বলা যায়—এমন প্রশ্নের উত্তরে রিয়াজ বলেন, বিষয়টি ঠিক তেমন নয়। এটি র‌্যাব ওয়েলফেয়ার ট্রাস্ট প্রযোজিত একটি দেশপ্রেমের সিনেমা। দেশের প্রতি ভালোবাসা থেকেই ছবিটিতে অভিনয় করতে রাজি হয়েছি। তার মানে এখন থেকে নিয়মিত সিনেমায় অভিনয় করব; এটা বলা ঠিক হবে না।

ছবিতে নিজের চরিত্র সম্পর্কে রিয়াজ জানান, এই ছবিতে তিনি র‌্যাবের কমান্ডিং অফিসারের চরিত্রে অভিনয় করছেন। চরিত্রটি তার কাছে চ্যালেঞ্জের বলে মনে করেন।

সুন্দরবনে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হবে ‘অপারেশন সুন্দরবন’। গত ১৩ জুন ছবিটির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। র‌্যাব ওয়েলফেয়ার ট্রাস্টের সাথে এই ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড।

বিজ্ঞাপন

নির্মিতব্য ‘অপারেশন সুন্দরবন’ ছবিটিতে আরও অভিনয় করবেন সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান। শুক্রবার (১ নভেম্বর) মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণার প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বাগেরহাট জেলা স্টেডিয়ামে। সেখানে ‘অপারেশন সুন্দরবন’  চলচ্চিত্রের শিল্পী ও কলা কুশলীদের পরিচয় করিয়ে দেওয়া হবে।

রিয়াজ সবশেষ অভিনয় করেন ‘কৃষ্ণপক্ষ’ ছবিতে। প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেন মেহের আফরোজ শাওন। ছবিটি ২০১৬ সালে মুক্তি পায়।

অপারেশন সুন্দরবন দীপংকর দীপন রিয়াজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর