Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছবির টিজার মনে করালো সেই বীভৎস দিনের কথা


৩ নভেম্বর ২০১৯ ১৩:৫৯

‘মায়া-দ্য লস্ট মাদার’ ছবির একটি দৃশ্যে জ্যোতিকা জ্যোতি ও প্রাণ রায়। ছবি: ফেসবুক থেকে নেওয়া

দঁড়িতে বাঁধা অর্ধনগ্ন নারী। ক্যামেরা ধীরে ধীরে টিল্ট–ডাউন হচ্ছে। নিতম্ব অব্দি পৌঁছাতেই ডিজলভ। কামাতুর দ্রুত নিঃশ্বাসের শব্দ। মুহূর্তেই আর্তচিৎকার। রক্তাক্ত মেঝে, একটি বুট পরহিত পা। জোর করে সম্ভ্রমহানি।

বাক্যগুলো পড়ে যৌনতায় ঠাসা কোনো সিনেমার গল্প মনে হতে পারে। আসলে তা নয়। এটি মাসুদ পথিক নির্মিত ‘মায়া’ সিনেমার টিজার। বাংলাদেশে মহান স্বাধীনতা যুদ্ধে পাক সেনাদের হাতে তিন লাখ মা–বোন ধর্ষিত হয়েছেন। মা–বোনের সেই আত্মত্যাগের কাহিনীই ফুঁটে উঠবে সিনেমায়। ছবির টিজার ও বক্তব্যে এমনটাই স্পষ্ট।

বিজ্ঞাপন
‘মায়া-দ্য লস্ট মাদার’ ছবির টিজারের একটি দৃশ্য। ছবি: টিজার থেকে নেওয়া

‘মায়া-দ্য লস্ট মাদার’ ছবির টিজারের একটি দৃশ্য। ছবি: টিজার থেকে নেওয়া

শনিবার (২ নভেম্বর) ‘মায়া–দ্য লস্ট মাদার’ ছবির টিজার মুক্তি পায়। পরিচালক সূত্রে জানা গেছে, আগামী ২০ নভেম্বর মুক্তি পাবে ছবির ট্রেইলার। আর ছবি মুক্তি পাবে ডিসেম্বরে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে এই ছবিটি। এটি নির্মাণের জন্য ২০১৬ সরকারি অনুদান পায়।

মুক্তিপ্রতীক্ষিত ছবিটিতে অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি, কলকাতার অভিনেত্রী মুমতাজ সরকার ও প্রাণ রায়। এছাড়া অভিনয় করেছেন দেবাশীষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, শাহাদাত হোসেন, আসলাম সানীসহ আরও অনেকে।

টিজার দেখুন:

মায়া: দ্য লাস্ট মাদার মাসুদ পথিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর