Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান মোশাররফ করিমের


১০ নভেম্বর ২০১৯ ১১:৩৬

ঢাকা: সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনিত হওয়ার পর তা প্রত্যাখ্যান করার ঘোষণা দিয়েছেন শক্তিশালী নাট্য ও চলচ্চিত্র অভিনেতা মোশাররফ করিম। নিজ ফেসবুক স্ট্যাটাসে তিনি এ কথা জানিয়েছেন।

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অভিনয়ের জন্য এ পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছিলো। তবে তা ছিলো কৌতুক অভিনেতা হিসেবে। যা গ্রহণ করতে অপারগতার কথা জানিয়েছেন মোশাররফ করিম।

শনিবার (৯ নভেম্বর) রাতে জাতীয় পুরস্কার সম্পর্কিত ওই ফেসবুক স্ট্যাটাসটি দেন এই সময়ে জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই অভিনেতা। স্ট্যাটাসে তিনি জাতীয় পুরস্কার কমিটির জুরি বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লেখেন, ‘সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষনা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ সংশ্লিষ্টদের। কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ন বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ। তিনি আরও লেখেন, ‘কমলা রকেট’ চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।’

মোশাররফ করিম পুরস্কার প্রত্যাহারের অনুরোধ করে লেখেন, ‘সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।’

এসময় তিনি পুরস্কারপ্রাপ্ত অন্যান্য অভিনেতা, কলাকুশলীদের অভিনন্দন জানান। প্রসঙ্গত, মোশাররফ করিমকে শ্রেষ্ঠ কৌতুক অভিনেতার পুরস্কারের জন্য মনোনিত করার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বয়ে যায়।

এদিকে, জনপ্রিয় এই অভিনেতা ব্যক্তিগত কাজে এখন দেশের বাইরে অবস্থান করছেন। সেজন্য তিনি ফেসবুকে বিষয়টি নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন।

সারাবাংলা/আরএসও/এমএম

অভিনেতা চলচ্চিত্র টপ নিউজ টপনিউজ নাট্য বাংলা চলচ্চিত্র বাংলা নাটক মোশাররফ করিম মোশাররফ করিমের প্রত্যাখ্যান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর