Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক


২৮ নভেম্বর ২০১৯ ১৬:৫৯

দুই বাংলার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কিংবদন্তি সত্যজিৎ রায়ের হাত ধরে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল তার। এখন তিনি নিজেই কিংবদন্তি অভিনেতা। পঞ্চাশের দশকে শুরু হওয়া ক্যারিয়ার এখনো টেনে চলেছেন বহাল তবিয়তে। বয়স তাকে কাবু করতে পারেনি।

এবার এই অভিনেতার জীবন নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের চিন্তা তার বন্ধু চিকিৎসক শুভেন্দু সেনের মাথায় আসে প্রথম। সৌমিত্র চ্যাটার্জীও তাতে রাজি হয়ে যান। তিনি নিজেই ছবির পরিচালক হিসেবে পরমব্রত চট্টোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন।

টালিগঞ্জের একাধিক দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে, পরিচালনার পাশাপাশি সৌমিত্র’র তরুণ বয়সের চরিত্রে অভিনয় করবেন  পরমব্রত। এছাড়া সব ধরণের বিতর্ক এড়াতে পর্যাপ্ত গবেষণা করা হবে। ছবির চিত্রনাট্য লিখবেন পদ্মনাভ দাশগুপ্ত।

সৌমিত্র চট্টোপাধ্যায় সিনেমা ছাড়াও বহু নাটক, যাত্রা ও টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করেছেন। অভিনয় ছাড়াও তিনি নাটক ও কবিতা লিখেছেন; নাটক পরিচালনা করেছেন। তিনি একজন খুব উঁচুমানের আবৃত্তিকারও ।

পদ্মভূষণ, জাতীয় চলচ্চিত্র পুরষ্কার, দাদা সাহেব ফালকে, ফ্রান্স সরকারের নাইট অফ দ্য লেজিওন অফ অনার সহ অসংখ্য সম্মানজনক পুরস্কার পেয়েছেন অভিনয়ের এই নক্ষত্র পুুরুষ।

তার অভিনীত চরিত্রগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ‘ফেলুদা’। তিনি সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘সোনার কেল্লা’ ও ‘জয় বাবা ফেলুনাথ’ ছবিতে ফেলুদার ভূমিকায় অভিনয় করেছেন।

পরমব্রত বায়োপিক সৌমিত্র চট্টোপাধ্যায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর