Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উৎসবের শেষ সিনেমা ‘হালদা’


১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:০৩

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট: 

আগামীকাল শনিবার শেষ হচ্ছে আমার ভাষার চলচ্চিত্র উৎসব। ছয় দিনব্যাপী এই উৎসবের শেষ দিনে তিনটি সিনেমা প্রদর্শনের পাশাপাশি আয়োজন করা হবে সমাপনী অনুষ্ঠানেরও। আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে ২০১৭ সালে নির্মিত শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্রকে প্রদান করা হবে ‘হীরালাল সেন পদক’।

এর আগে শনিবার উৎসবের শেষদিনের প্রথম শোতে দেখানো হবে নারায়ন ঘোষ মিতার ‘আলোর মিছিল’ ছবিটি। ১৯৭৪ সালে নির্মিত এই ছবিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিস্তারিত বর্ণনা উঠে এসেছে। ছবিটিতে অভিনয় করেছেন ফারুক, ববিতা, রাজ্জাক, সুজাতা, রোজি আফসারি ও খলিলউল্লাহ খান।

দ্বিতীয় শোতে দেখানো কলকাতার বাংলা সিনেমা ‘শব্দ’। ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুসস্কার জেতা এই ছবিটি পরিচালনা করেন কৌশিক গাঙ্গুলী। ২০১৩ সালে মুক্তি পাওয়া এই ছবিতে অভিনয় করেন রাইমা সেন, ঋত্বিক চক্রবর্তী ও শ্রীজিত মুখার্জী।

বিকেল তিনটার শোতে অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান। এরপর শেষ শোতে তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি প্রদর্শণ শেষে পর্দা নামবে এবারের উৎসবের। গত বছরের শেষ দিকে মুক্তি পাওয়া এই ছবিতে অভিনয় করেন তিশা, জাহিদ হাসান ও মোশারফ করিম।

সোমবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে চলছে আমার ভাষার চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ ও কলকাতার জনপ্রিয় ও কালজয়ী সিনেমাগুলো দেখানো হচ্ছে এবারের উৎসবে। ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবের ১৭তম আসর এটি। এবারে আসরের প্রধান সহযোগী সারাবাংলা ডট নেট।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর