Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো


১৪ ডিসেম্বর ২০১৯ ১২:৪৩

এক সপ্তাহব্যাপী চলা ‘১৫তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব’ শেষ হয়েছে।  শুক্রবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী জনাব কে এম খালিদ। আরও উপস্থিত ছিলেন প্রখ্যাত ভারতীয় পরিচালক কুমার সাহানি, ইরানী পরিচালক সাঈদ নেজাতি, চিত্রনাট্যকার কমল স্বরূপ, উৎসব সভাপতি পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু এবং সহ-সভাপতি এন রাশেদ চৌধুরী।

সমাপনী অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ফিকশন), ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ডকুমেন্টারি), নেটপ্যাক জুরি এওয়ার্ড এবং তারেক শাহরিয়ার বেস্ট ইন্ডিপেন্ডেন্ট শর্টস বিভাগগুলোতে পুরস্কার দেওয়া হয়।

বিজ্ঞাপন

উৎসবে তারেক শাহরিয়ার বেস্ট ইন্ডিপেন্ডেন্ট শর্টস পুরষ্কার পান বিপ্লব সরকারকে তার ছবি ‘লাইফ ইজ এলসওয়ার’ এর জন্য। তারেক শাহরিয়ার  বেস্ট ইন্ডিপেন্ডেন্ট শর্টস এর জন্য বিশেষ জুরি পুরস্কার পান মাশরুর পারভেজ ‘দ্য ডগস ইল্যুশন’ এর জন্য। ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ফিকশন) বিভাগে ডায়না সাকিব জামাল ‘রোকাইয়া’র জন্য, ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ডকুমেন্টারি) বিভাগে ভারতের পায়েল কাপাঢিড়া ‘অ্যান্ড হোয়াট ইজ দ্য সামার সেয়িং’ ছবির জন্য পুরস্কার পুরস্কার পান। নেটপ্যাক জুরি পুরস্কার পান বাংলাদেশী চলচ্চিত্রকার সুবর্ণা সেনজুতি টুশি তার ‘মিনালাপ’ ছবির জন্য।

আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর