Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকাত থেকে মুক্তিযোদ্ধা হওয়ার গল্প, ‘কাসেম ডাকাত’


১৯ ডিসেম্বর ২০১৯ ১৩:১৩

গল্পটার শুরু আগুন দিয়ে। তখন মধ্যরাত, গ্রামের সবাই যখন গভীর ঘুমে। তখন একদল পাকিস্থানি সেনা গ্রামের প্রতিটা ঘর জ্বালিয়ে দিয়ে যাচ্ছে। প্রাণ নিয়ে বাঁচতে গ্রামের মানুষ শুরু করেছে ছুটোছুটি। তাদের মধ্যে কয়েকজন একটি নৌকায় আশ্রয় নেয়। পরে নৌকাটি এক দুর্ধর্ষ ডাকাতের কবলে পড়ে। সেই ডাকাতের মুক্তিযোদ্ধা হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিছবি ‘কাশেম ডাকাত’।

টেলিভিশন সম্প্রচার উপলক্ষে গতকাল ১৮ ডিসেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডলে টেলিছবিটির ‘প্রিমিয়ার শো’ এবং সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনস সদস্যবৃন্দ, টেলিছবিটির সঙ্গে যুক্ত শিল্পী ও কলাকুশলীরাও।

বিজয়ের ৪৮ বছর পূর্তি উপলক্ষ্যে ‘৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন’-এর উদ্যোগে নির্মিত হয়েছে মহান মুক্তিযুদ্ধের গল্প নির্ভর টেলিছবি ‘কাশেম ডাকাত’।

খন্দকার লেনিনের মূলভাবনায়, সাদাত রাসেল রচনা ও চিত্রনাট্যে টেলিছবিটি পরিচালনা করেছে  আজম রাসেল। এতে অভিনয় করেছে তারিক আনাম খান, সুষমা সরকার, খন্দকার লেনিন, মাহমুদুল ইসলাম মিঠু, সঞ্চিতা দত্ত, মুকুল সিরাজ, ফারগান মিল্টন, শিকদার মুকিত ও দাঊদ নূরসহ অনেকে।

টেলিছবিতে মুক্তিযোদ্ধা কমান্ডার চরিত্রে অভিনয় করেছেন খন্দকার লেনিন। নিজের অভিনীত চরিত্র নিয়ে এই অভিনেতা জানান, একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনা থেকে এই কাজটির সঙ্গে যুক্ত হওয়া। এমন চরিত্রে অভিনয়ের অনুভূতি  অসাধারণ । ‘কাশেম ডাকাত’  টেলিছবিতে কাজ করতে পেরে সত্যিই আমি আনন্দিত ও উজ্জীবিত।

আগামি ২০ ডিসেম্বর, শুক্রবার দুপুর ৩টায় চ্যানেল আইতে সম্প্রচার করা হবে ‘কাশেম ডাকাত’ টেলিছবিটি।

কাসেম ডাকাত চ্যানেল আই টেলিছবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর