Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেঙ্গলে বসছে ‘গানের ঝরনা তলায়’


২৫ ডিসেম্বর ২০১৯ ২১:৩২

২৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত বেঙ্গল শিল্পালয়ে আয়োজিত হচ্ছে তিন দিনব্যাপী গানের অনুষ্ঠান ‘গানের ঝরনা তলায়’।

প্রথমদিন (২৬ ডিসেম্বর) সংগীতজ্ঞ মোবারক হোসেন খানের (১৯৩৮-২০১৯) স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের ছাত্রছাত্রীদের পরিবেশনায় থাকছে শাস্ত্রীয় সংগীতের অনুষ্ঠান ‘বৈঠক’। এতে অতিথিশিল্পী হিসেবে সেতার বাজাবেন রীনাত ফৌজিয়া। তাকে তবলায় সঙ্গত করবেন প্রশান্ত ভৌমিক। এছাড়াও অন্যান্য পরিবেশনায় থাকবেন সারেঙ্গিবাদনে শৌণক দেবনাথ ও তবলায় অঞ্জন সরকার। যুগল সরোদবাদনে ইলহাম ফুলঝুরি খান এবং ইসরা ফুলঝুরি খান, তবলায় রতন কুমার দাশ। খেয়াল পরিবেশন করবেন কানিজ হুসনা আহম্মাদী। তার সঙ্গে তবলায় প্রশান্ত ভৌমিক ও হারমোনিয়ামে টিংকু শীল।

বিজ্ঞাপন

দ্বিতীয়দিন (২৭ ডিসেম্বর) গানের আসর ‘প্রাণের খেলা’। এতে রবীন্দ্রনাথের গান পরিবেশন করবেন শ্রাবণী মজুমদার, বুলবুল ইসলাম এবং মিতা হক।

আয়োজনের শেষদিন (২৮ ডিসেম্বর) থাকছে দুটি একক সিডির প্রকাশনা অনুষ্ঠান। মোস্তাফিজুর রহমান তূর্য’র কণ্ঠে ধারণকৃত রবীন্দ্রনাথের গান ‘যে আমায় কাঁদায়’ এবং শারমিন সাথী ইসলামের কণ্ঠে ধারণকৃত সুরসাগর হিমাংশু দত্ত-সুরারোপিত বিরহ-মিলনগীতি ‘চামেলি তোমারই চাঁদ’ শিরোনামে অ্যালবাম দুটির মোড়ক উন্মোচন করবেন প্রাবন্ধিক ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক।

রাজধানীর ধানমন্ডি ২৭-এর ৪২ নম্বর বাড়িতে অবস্থিত বেঙ্গল শিল্পালয়ের দোতলায় প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে অনুষ্ঠিত হবে এই আসর।

গানের ঝরনা তলায় টপ নিউজ বেঙ্গল শিল্পালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর