Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলিউডের আলোচিত ৫


৩১ ডিসেম্বর ২০১৯ ১৮:৫০

২০১৯ সাল শেষ হয়ে গেলো। বছরটিকে বিশ্ব সিনেমা জগতের জন্য একটি সফল বছর বলা চলে। ২০১৯ সালে সবচেয়ে বড় সিনেমা নির্মাতা ইন্ডাস্ট্রি হলিউড উপহার দিয়েছে বেশ কয়েকটি দর্শকপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা। জোকার থেকে শুরু করে এভেঞ্জার্স: এন্ডগেম, আয়ের দিক থেকে সর্বকালের সব রেকর্ড ভাঙা সিনেমা হলিউড উপহার দিয়েছে এ বছরেই। ২০১৯ সালের আলোচিত ৫ সিনেমা সম্পর্কে জেনে নেওয়া যাক।

জোকার: বছরের সবচেয়ে আলোচিত সমালোচিত সিনেমাগুলোর মধ্যে যদি একটি বাছতে বলে হয় তবে বেশিরভাগই বলবেন টড ফিলিপসের জোকার সিনেমাটির কথা। এ সিনেমার মূল চরিত্র জোকার নিয়ে বিস্তর আলোচনা হয়েছেন সিনেমা জগতে। জোকার কী আদর্শে বিশ্বাসী, তিনি কি চান, প্রতিষ্ঠানের বিরুদ্ধে জোকারের কর্মকাণ্ড ইত্যাদি নিয়ে অসংখ্য প্রবন্ধ, নিবন্ধ লেখা হয়েছে পৃথিবীজুড়ে। এই সিনেমাটি ব্যবসাও করেছে দুহাত ভরে। আয় করেছে ১ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি।

নাইভস ​আউট: পরিচালক রিয়ান জনসনের ক্রাইম থ্রিলার ঘরনার নাইভস আউট ২০১৯ সালের অন্যতম আলোচিত সিনেমার একটি। ধনবান ক্রাইম থ্রিলার ঔপন্যাসিকের মৃত্যুরহস্য নিয়ে এ সিনেমায় ড্যানিয়েল ক্রেগ, ক্রিস এভানস, জেমি লি, আনা ডি আরমাস এর মত শিল্পীরা কাজ করেছেন। বিশ্বজুড়ে দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছে ছবিটি। ক্রাইম থ্রিলার সিনেমার জগতে নাইভস আউট একটি নতুন মাইলফলক বলে মন্তব্য করেছেন বহু সমালোচক।

এভেঞ্জার্স: এন্ডগেম: বছরের শুরু থেকেই এ সিনেমাটি নিয়ে আলোচনা হয়েছে বিস্তর। গত এপ্রিলে এভেঞ্জার্স: এন্ডগেম রিলিজ দেয় মার্বেল। প্রথম সপ্তাহেই বিশ্বজুড়ে রেকর্ড ১.২২ বিলিয়ন ডলার আয় করে মুভিটি। এক দশক আগে অ্যাভাটারের গড়া ২ হাজার ৭৯০ মিলিয়ন ডলার আয় করার রেকর্ড ছড়িয়ে যাচ্ছে এভেঞ্জার্স: এন্ডগেম। ২০১৮ সালের ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ারের পর এর পরের পর্ব এভেঞ্জার্স এন্ডগেম নিয়ে বছরজুড়েই উন্মাদনা ছিলো এ সিরিজের ভক্তদের মধ্যে।

টয় স্টোরি- ৪: ছোটদের জন্য সিনেমা টয় স্টোরির বিশ্বজুড়েই সমান আবেদন রয়েছে। এন্ডির খেলনার গল্প টয় স্টরি-৪ শুধু দর্শকদেরই মন জয় করেনি, বরং সমালোচকদেরও সন্তুষ্ট করেছে। ছোটদের সিনেমা হলেও এতে ছিলো জীবন সম্পর্কে গভীর প্রশ্ন যা বড়দেরও ভাবায়। আমাদের অস্তিত্বের উদ্দেশ্য কী এমন প্রশ্ন বড়দেরও ভাবায়। যেকোনো বয়েসী শিশুদের জন্য যথেষ্ট কৌতুকপূর্ণ গল্প নিয়ে এ সিনেমাটি আলোচনা সৃষ্টি করেছে ২০১৯ সালে।

ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড: লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ব্র্যাড পিট অভিনীত সিনেমা এটি। দর্শকরা হুমড়ি খেয়ে পড়েছেন বিশ্বজুড়ে সিনেমা হলগুলোতে। বিখ্যাত পরিচালক তারান্তিনোর পরিচালনায় এ সিনেমাটি ২০১৯ সালে দর্শকপ্রিয়তা পায়। কমেডি ড্রামা ধাঁচের ছবিটি ১৯৬৯ সালে লস অ্যাঞ্জেলেসের পটভূমিতে নির্মিত। হলিউডে একটি হত্যাকান্ড নিয়ে ছবিটির গল্প। তারান্তিনোর অসাধারণ দক্ষতায় নির্মিত এ সিনেমাটি বছরজুড়েই ছিলো আলোচনায়।

২০১৯ এভেঞ্জার্স: এন্ডগেম ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড জোকার টপ নিউজ টয় স্টোরি- ৪ নাইভস ​আউট হলিউড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর