Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেমসের গানের অনুপ্রেরণায় রিজুর ‘দিদিমণি’


৩ জানুয়ারি ২০২০ ১৯:০০

‘এই শহরে তোমার পাশে, আমিও যে থাকি/ ও লাল টুকটুক সেলাই দিদিমণি’। এদেশের গার্মেন্টসে কাজ করা লাখো নারীকে উৎসর্গ করে জেমস গেয়েছিলেন ‘দিদিমণি’ শিরোনামের গানটি। সে গানের অনুপ্রেরণায় চলচ্চিত্র বানাতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু।

ছবির নামও ‘দিদিমণি’। কাহিনি ও সংলাপ লিখেছেন অমিত বিশ্বাস। রিয়াজুল রিজু সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন।

রিজু বলেন, ‘এদেশে কয়েক লাখ মানুষ গার্মেন্টেসে কাজ করে। তার মধ্যে বেশিরভাগই নারী। তারা প্রতিনিয়ত নানারকম বঞ্চনার শিকার হচ্ছে। তা নিয়ে আমরা ছবিটি বানাবো। এ ক্ষেত্রে জেমসের গাওয়া গানটি আমাকে বেশ অনুপ্রেরণা যুগিয়েছে।’

ছবিটির প্রধান চরিত্র একজন নারী। কিন্তু কে সে চরিত্রে অভিনয় করবেন তা নিয়ে মুখ খুলতে নারাজ রিজু। তিনি শুধু জানালেন, এ মাসের শেষে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে শুটিং শুরু করবেন।

এদিকে ২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ ছবিটি ‘সেরা চলচ্চিত্র’, ‘সেরা পরিচালক’সহ আটটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে। এরপর ‘কাঙাল হরিনাথ’কে নিয়ে ছবি বানাবেন বলেছিলেন রিজু।

‘ছবিটি এ নিয়ে দুইবার সরকারী অনুদানের জন্য জমা দিয়েছি। গতবার পাইনি, এবার তো এখনো গেজেট হয়নি। আসলে সরকারী অনুদান ব্যতীত এ ছবির প্রযোজক পাওয়া কঠিন। কারণ এ ধরনের ছবিতে তো কোন বাণিজ্যিক মূল্য নেই। কিন্তু রয়েছে ঐতিহাসিক গুরুত্ব।’

জেমস দিদিমণি বাপজানের বায়োস্কোপ রিয়াজুল রিজু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর