Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে সাবা তানির দাফন


২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:২৩

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট ।।

নব্বই দশনের জনপ্রিয় পপ সংগীতশিল্পী সাবা তানির দাফন হবে বুধবার (২১ ফেব্রুয়ারি)। টাঙ্গাইলের গোড়াই গ্রামে পারিবারিক কবরস্থানে হবে তার দাফন। তার আগে বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে হবে জানাজা। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বাদ আসর মরহুমের কুলখানি অনুষ্ঠিত হবে গুলশান ২ এর ৬৩ নম্বর সড়কের গুলশান সোসাইটি জামে মসজিদে।

সাবা তানির মরদেহ সোমবার বিকাল থেকে রাখা আছে রাজধানীর বারডেম হাসপাতালের হীমাগারে। তার একমাত্র ছেলে লন্ডন থেকে ফিরলেই শুরু হবে দাফন প্রক্রিয়া। বুধবার সকালে ছেলের দেশে ফেরার কথা রয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবা তানি। উত্তরায় তার নিজ বাসার বাথরুমের দরজা ভেঙে উদ্ধার করা হয় তার মরদেহ।

আশি ও নব্বই দশকের পপ-রক ঘরানার জনপ্রিয় এ শিল্পী বেড়ে ওঠেন ঢাকার ইস্কাটনে। নাটকের গানে প্রথম জনপ্রিয় হয়ে ওঠেন তানি। এর পর টেলিভিশন ও স্টেজ শো-তে আরো পরিচিতি পান শ্রোতা মহলে। সারগাম থেকে মানাম আহমেদের সুরে প্রকাশ পায় সাবা তানির একক অ্যালবাম।

সংগীতশিল্পী রিপন খান বলেন, ‘১৯৮৫-৮৮ সালের কথা বলছি। ঐসময় কোনো নারী শিল্পী যে এইভাবে গাইবে, আমরা ভাবতেই পারতাম না। ইংযেজি গানও গাইত তানি। কণ্ঠের মতো পোশাকেও খুব স্টাইলিস ছিলো ও।’

অনেকে বলে থাকেন পিলু মমতাজের পর পপ-রক ঘরানায় বাংলাদেশে সাবা তানি অন্যতম। সাবা তানির গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে ‘কিছুক্ষণ’, ‘কোনো বৈশাখী রাতে যদি’ উল্লেখযোগ্য।

চলে গেলেন সাবা তানি

সারাবাংলা/পিএ

সাবা তানি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর