Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুনেতে পুরস্কৃত ‘পাড়ি-দ্য রিভার’


৫ জানুয়ারি ২০২০ ১৬:২৬

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নবীন নির্মাতা শাহাদাত রাসএল নির্মাণ করেছেন ‘পাড়ি-দ্য রিভার’। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ভারতের পুনেতে অনুষ্ঠিত ‘৪র্থ আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০১৯’-এ পুরস্কৃত হয়েছে। ‘তৃতীয় সেরা চলচ্চিত্র’, ‘সেরা পরিচালক’ ও ‘সেরা চিত্রনাট্য’-এ তিন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ছবিটি।

‘পাড়ি-দ্য রিভার’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার ও জ্যোতিকা জ্যোতি। প্রযোজনা করেছেন জুনায়েদ আহমেদ ও অর্ণব দাস।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে ছবির পরিচালক শাহাদাত রাসএল বলেন, ‘এই ছবিটা আমার জন্য একটা বিরাট চ্যালেঞ্জ ছিলো। তবে আমার অভিনয়শিল্পী ও প্রযোজকরা সবসময় সাহস যুগিয়েছেন। তাই এ পুরস্কারপ্রাপ্তি সামনে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেবে।’

রাসএল তার ছবির গল্প নিয়ে বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হলেও এই ফিল্মে চেষ্টা করা হয়েছে যুদ্ধের সার্বজনীন একটা রূপ ধরার। যাতে এই গল্পটাকে বিশ্বের সকল যুদ্ধের বিরুদ্ধে দাঁড় করানো যায়। তাই স্বাভাবিকভাবেই আমাদের দেশে প্রচলিত যুদ্ধের ফিল্মে যুদ্ধটাকে যেভাবে দেখানো হয় এখানে সেভাবে দেখানো হয়নি।’

‘পাড়ি- দ্য রিভার’ এর আগে আমেরিকার ‘১০ম আর্লিংটন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ ও ঢাকার ‘১৫তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য মুক্ত চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হয়।

আশীষ খন্দকার জ্যোতিকা জ্যোতি পাড়ি–দ্য রিভার শাহাদাত রাসএল


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর