Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কি আসছে ভালোবাসা দিবসে?


৬ জানুয়ারি ২০২০ ১৯:১৩

দুই ঈদ ছাড়াও ভালোবাসা দিবসে ছবি মুক্তির প্রবণতা দেখা গেছে বিগত বছরগুলোতে। উদ্দেশ্য ছিলো তরুণ প্রজন্মের দর্শকদের ধরা। কারণ এ দিনে ভালোবাসার মানুষটিকে সঙ্গে নিয়ে সময় কাটান তারা। আর সে ঘোরাঘুরির একটা অংশে থাকে ভালো কোন ছবি দেখা। যে কারণে আগের বছরের মত এ বছরও প্রযোজক-পরিচালকদের টার্গেটে রয়েছে ভালোবাসা দিবস।

ইতোমধ্যে ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা রয়েছে—পরাণ, পাপ-পূণ্য, জ্বীন, বীর, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ ও বিশ্বসুন্দরী। কিন্তু প্রযোজক সমিতির নিয়ম অনুযায়ী আসতে পারবে মাত্র দুটি ছবি।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ও ‘বিশ্বসুন্দরী’ ছবির পরিচালক দেবাশীষ বিশ্বাস এবং চয়নিকা চৌধুরী দুজনেই ভালোবাসা দিবসে আসার বিষয়ে সরাসরি কিছু বলেননি। দেবাশীষ বলেন, ‘আমার ছবি এ সপ্তাহে সেন্সরে জমা পড়ার কথা রয়েছে। সেখান থেকে ছাড়পত্র হাতে পেলে প্রযোজকই আনুষ্ঠানিকভাবে মুক্তির ঘোষণা দেবেন।’

একই বক্তব্য চয়নিকা চৌধুরীরও। ‘আমার ছবি এর আগে একবার সেন্সরে জমা দেওয়া হয়েছিলো। সেখানে কিন্তু ব্যাকগ্রাউন্ড মিউজিক ছাড়া ছাড়পত্র দেওয়া হয়েছিলো। এখন আমরা আজ অথবা আগামীকালের মধ্যে ব্যাকগ্রাউন্ড মিউজিক করিয়ে ছবিটি আবার জমা দেবো। তখন আমার তরফ থেকে সব কাজ শেষ হয়ে যাবে। এরপর ছবি মুক্তির তারিখ ঠিক করবে প্রযোজনা প্রতিষ্ঠান।’

তবে ‘পরাণ’ ছবির পরিচালক রায়হান রাফি আশাবাদী ভালোবাসা দিবসেই মুক্তি পাবে তার ছবি।‘যদি কোন সমস্যা না থাকে তাহলে আমরা ভালোবাসা দিবসে আসছি।’ জানান রাফি।

প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানালেন, ১৪ ফেব্রুয়ারি মুক্তির জন্য সমিতির তালিকাভুক্ত হয়েছে নাদের চৌধুরীর ‘জ্বীন’ ও স্বপন চৌধুরীর ‘বৃদ্ধাশ্রম’। তিনি বলেন, ‘সাধারণত এ দিবসে বিগত দিনে রোমান্টিক ছবিগুলো ব্যবসা করেছে। আর আমাদের এ মুহুর্তে চলচ্চিত্রে ব্যবসায় মারাত্মক খরা যাচ্ছে। আশা করছি ভালোবাসা দিবস থেকে সে খরা কেটে যাবে।’

ভালোবাসা দিবসের ছবি নিয়ে হল মালিকদের নেতা ইফতেখার উদ্দিন নওশাদ শোনালেন হতাশার কথা। তিনি বলেন, আমার হলে গত দুই সপ্তাহ ধরে চলছে ‘ক্যাপ্টেন খান’ ও ‘বুক ফাটে তো মুখ ফাটে না’। শাকিব খানের পুরানো ছবি দিয়ে আর কতদিন? সারাদিনে মাত্র ৪ হাজার টাকা আয়। ভালোবাসা দিবস তো এখনও দেরি, এর আগে হল চলবে কীভাবে? আর ওইদিনের ছবিগুলো নিয়ে হল মালিকদের আশা থাকে। তখন ওই ছবিগুলো যদি ‘আপ টু দ্য মার্ক’ না হয়, তাহলে তো সমস্যা।

অতীত ইতিহাস বলে, ভালোবাসা দিবসকে টার্গেট করা ছবি অনেক সময় আগের সপ্তাহেই মুক্তি পায়। তাতে করে মোটামুটি পুরো সপ্তাহ ব্যবসা করা যায় নিশ্চিন্তে। তাই ভালোবাসা দিবসের ছবি ২টি না বলে আমরা ৪টিও বলতে পারি।
তবে শেষ পর্যন্ত এই দিবসকে টার্গেট করে কয়টি ছবি মুক্তি পাবে তার সঠিক হিসেবের জন্য অপেক্ষা করতে হবে চলতি মাসের শেষ অবধি।

জ্বিন পরাণ পাপ-পূণ্য বিশ্বসুন্দরী বীর বৃদ্ধাশ্রম ভালোবাসা দিবসের ছবি শ্বশুরবাড়ী জিন্দাবাদ ২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর