Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবি থেকে শুরু হচ্ছে ‘যৈবতি কন্যার মন’র প্রচারণা


১৩ জানুয়ারি ২০২০ ০৯:৩০

নাট্যাচার্য সেলিম আল দীনের ১২তম প্রয়াণ দিবস আগামী ১৪ জানুয়ারি। ওই দিন থেকে জাহানঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী স্মরণ অনুষ্ঠান। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৫ জানুয়ারি থাকছে ‘চলচ্চিত্র ও কথকতাঃ যৈবতী কন্যার মন’। এতে বক্তব্য রাখবেন ছবিটির পরিচালক নারগিস আক্তার।

নারগিস আক্তার জানালেন, জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানটির মধ্য দিয়ে ‘যৈবতী কন্যার মন’ ছবির আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে। ওই অনুষ্ঠানে ছবিটির ফেসবুক পেজের উদ্বোধন করা হবে।

তিনি বলেন, আমাদের ছবিটি নির্মাণ করা হয়েছে সেলিম আল দীনের বিখ্যাত মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ থেকে। তাই আমরা সব সময় চেয়েছি এর প্রচারণাটা জাহাঙ্গীরনগর থেকে শুরু করতে। সেটা পেরে বেশ ভালো লাগছে।

২০১২-১৩ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ছবিটি প্রায় আট বছর পর আগামী মার্চে মুক্তি পাচ্ছে।

নানা চড়াই-উৎরাই পেরিয়ে ‘যৈবতী কন্যার মন’র শুটিং শেষ হয়েছে। সময়মতো ছবি জমা দিতে না পারায় অনুদানের নিয়ম অনুযায়ী পরিচালকের সম্মুখীন হতে হয়েছিল সার্টিফিকেট মামলার। তবে মামলা উঠে গেছে। তথ্য মন্ত্রণালয় দিয়েছে ছাড়পত্র। এসব তথ্য জানালেন নার্গিস আক্তার।

‘যৈবতী কন্যার মন’ খুব শিগগিরই সেন্সর বোর্ডে জমা পড়বে। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সায়ন্তনী দত্ত ও নবাগত গাজী আবদুর নূর।

নার্গিস আক্তার প্রচারণা যৈবতী কন্যার মন সেলিম আল দীন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর