Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসছে ‘ঘুড্ডি’র সিক্যুয়েল


১৩ জানুয়ারি ২০২০ ২১:০০

‘আবার এলো যে সন্ধ্যা’ গানটি শুনেনি এমন মানুষ খুব কমই রয়েছেন। গানটিতে সূবর্ণা মোস্তফা ও রাইসুল ইসলাম আসাদের রোমান্স আজও প্রেমিক মনে দোলা দেয়। এটি বাংলাদেশের ইতিহাসের অন্যতম ক্লাসিক চলচ্চিত্র ‘ঘুড্ডি’র গান। সৈয়দ সালাহউদ্দীন জাকি পরিচালিত ছবিটির সিক্যুয়েল হতে যাচ্ছে। চল্লিশ বছর পর সিক্যুয়েলটিও পরিচালনা করবেন সৈয়দ সালাহউদ্দীন জাকি।

ছবির প্রাথমিক নাম রাখা হয়েছে ‘ক্রান্তিকাল’। তবে জাকি বলছেন এটি চূড়ান্ত নাম হবার সম্ভাবনা রয়েছে। ‘ঘুড্ডি’র শেষ থেকে এটি শুরু হবে। ৮০ দশক থেকে বর্তমান সময় পর্যন্ত এর গল্প হবে। তবে আলাদা কোন সেট নির্মাণ করা হবে না এতে।

ছবিটি কি পলিটিক্যাল? উত্তরে জাকি বলেন, ‘আমাদের আশেপাশের কোন বিষয়টা পলিটিক্যাল বিষয় না। একটু আধটু খোঁচা তো থাকবেই।

সংবাদ সম্মেলনে জসিম আহমেদ ও সৈয়দ সালাহউদ্দিন জাকি

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এসকল তথ্য জানান জাকি। তিনি আরও জানান, ছবিটি নির্মাণ করবেন নতুন শিল্পীদের নিয়ে। তিনি বলেন, ‘আমি শিল্পী চাই যারা টানা শিডিউল দিবেন।’ এ ছবিতে নায়কের নাম হবে ঋষি। খলনায়কও নেওয়া হবে আশপাশ থেকে।

‘ঘুড্ডি’তে আগের পর্বে লাকী আকন্দ, হ্যাপী আকন্দের মত সুরকার গায়করা কাজ করেছিলেন’। এবারের পর্বে তাদের অভাববোধ করলেও জাকি বলেন, ‘হ্যাপি বা লাকিকে সরাসরি না পেলেও সুরে পাবো। তারা হারাবেন না’। জাকি তার ছবিতে অডিও ডিজাইন ও প্রোডাকশনকে গুরুত্ব দিচ্ছেন। শুটিং শুরু হবে মাসখানেকের মধ্যে। এর প্রযোজনার সাথে সম্পৃক্ত আছেন জসীম আহমেদ।

‘ঘুড্ডি’ মুক্তি পায় ১৯৮০ সালের ১৯ ডিসেম্বর। এতে নাম ভূমিকায় অভিনয় করেন সূবর্ণা মোস্তফা। এটি তার প্রথম চলচ্চিত্র ছিল। এছাড়া আরও অভিনয় করেন অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, নাসির উদ্দীন ইউসুফ, তারিক আনাম খান, নায়লা আজাদ নূপুর, সৈয়দ হাসান ইমাম প্রমুখ। ছবিটি ওই সময় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে দুটি ক্যাটাগরিতে পুরস্কার জিতে নেয়।

ক্রান্তিকাল ঘুড্ডি রাইসুল ইসলাম আসাদ সুবর্ণা মোস্তফা সৈয়দ সালাহউদ্দিন জাকি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর