Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ম চিটাগং শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের আসর বসছে ১৮ জানুয়ারি


১৫ জানুয়ারি ২০২০ ১৬:৪৮

‘থিঙ্ক বিগ, ফিল্ম শর্ট’ প্রতিপাদ্য নিয়ে আসছে ১৮ জানুয়ারি (শনিবার) চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ‘চিটাগং শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল।  ২০১৬ সালে শুরু হওয়া আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের এটি পঞ্চম আয়োজন।

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এই অনুষ্ঠানমালায় থাকবে লালগালিচা সংবর্ধনা, চলচ্চিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণ। চিটাগং শর্টের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইসমাইল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক আজাদী’র সম্পাদক এম এ মালেক। সঞ্চালনায় থাকবেন উৎসব পরিচালক শারাফাত আলী শওকত।

এবারের আয়োজনে ভারত, ইরান, যুক্তরাষ্ট্র, ইতালি, পাকিস্তান, মিশর, জার্মানি, পর্তুগাল, বাংলাদেশসহ ১৭টি দেশের শতাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থেকে প্রদর্শনীর জন্য নির্বাচিত করা হয়েছে ২১টি সিনেমা।

নির্মাতা-কলাকুশলীদের লালগালিচা সংবর্ধনার মাধ্যমে শনিবার (১৮ জানুয়ারী) সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে উৎসবের। উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবীণ চলচ্চিত্রকার-শিক্ষক হায়দার রিজভী, চলচ্চিত্র পরিচালক ও বিজ্ঞাপন নির্মাতা জ্যাঁ নেসার ওসমান, অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, চিটাগং ক্লাবের ভাইস চেয়ারম্যান মনজুরুল হক, শব্দনির্দেশক নাহিদ মাসুদ, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর, সিইউজের সভাপতি ও চলচ্চিত্র সংগঠক নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের শিক্ষক চলচ্চিত্রকার শৈবাল চৌধুরী, উৎসবের জুরি ও চিত্রনাট্যকার শাহজাহান শামীম এবং ক্যাপ্টেন কামরুল ইসলাম চৌধুরী।

সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত কর্ণফুলী, হালদা, সাঙ্গু শিরোনামের তিনটি প্রদর্শনীর প্রতিটিতে ৭টি করে সর্বমোট ২১টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শিত হবে উৎসবে।

৫০ টাকা মূল্যমানের টিকেটের বিনিময়ে প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত।

চট্টগ্রাম প্রেসক্লাব চিটাগং শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর