Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোন পরিচালকের ঘরে অস্কার?


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৪০

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

আসছে অস্কার আসর। পাঁচ মার্চ হলিউডে বসতে যাচ্ছে চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ এ আয়োজন। তার আগে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। কে হবেন সেরা? দর্শকদের মতামত নিয়ে তার উত্তর খুঁজতেই ব্যস্ত বিভিন্ন মহল।

যুক্তরাষ্ট্রের সাপ্তাহিক ম্যাগাজিন ভ্যারাইটির এক জরিপ বলছে নব্বইতম অস্কারের সেরা অভিনেত্রী হতে পারেন ফ্রান্সেস ম্যাকডোরম্যান্ড। ঘরে সেরা অভিনেতার পুরস্কারটি নিয়ে যেতে পারেন তিমথি চ্যালামেট।

নব্বইতম অস্কারের সেরা পরিচালক কে হতে পারেন? ‘দ্য শেপ অব ওয়াটার’ সিনেমাটি পেয়েছে সর্বোচ্চ ১৩টি মনোনয়ন। ছবির পরিচালক গিয়ের্মো দেল তোরো এরইমধ্যে জিতে গেছেন গোল্ডেন গ্লোব ও বাফটায় সেরা পরিচালকের পুরস্কার। তাই ধারণা হতে পারে, দেল তোরো হবেন সেরা পরিচালক।

কিন্তু দর্শক জরিপ দিচ্ছে চমক হওয়ার মতো তথ্য। ‘গেট আউট’ সিনেমার পরিচালক জর্ডান পীলি নাকি আছেন সবচেয়ে এগিয়ে! তার পরেই আছেন গ্রেটা গেরউইং। ‘লেডি বার্ড’ সিনেমার পরিচালক তিনি।

খ্রিস্টোফার নোলান প্রথমবার পেয়েছেন অস্কার মনোনয়ন। ‘ডানকার্ক’ সিনেমা নির্মাণের জন্য পরিচালক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। জরিপ বলছে তার নামও। ‘ফ্যান্টম থ্রেড’ সিনেমার পরিচালক থমাস এন্ডার্সনের হাতে পরিচালক বিভাগের অস্কার উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না।

সারাবাংলা/পিএ

অস্কার পরিচালক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর