Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্য আইরিশম্যানে তারকাদের বয়স কমিয়ে দেওয়া পাবলো হেলম্যান


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫৯

দ্য আইরিশম্যানের সেটে পাবলো হেলম্যান

দুনিয়াজুড়ে সবাই পরিচালক মার্টিন স্করসিসের রুচি সম্পর্কে জানেন। কিন্তু যারা তার দ্য আইরিশম্যান দেখেছেন তারা পরিচালকের পাশাপাশি ভিজ্যুয়াল ইফেক্টস (ভিএফএক্স) কারিগর পাবলো হেলম্যানের কথা কিছুতেই ভুলতে পারবেন না।

২০১৫ সালের থ্যাংকসগিভিং ডেতে পরিচালক মার্টিন স্করসিসের সাথে ভিজ্যুয়াল ইফেক্টস (ভিএফএক্স) বিশেষজ্ঞ পাবলো হেলম্যানের সাথে দেখা হয় তাইওয়ানে। তখন পাবলো ৩০ বছর ইফেক্টের কাজ করে ফেলা একজন, তবে মার্টিন স্করসিসের সাথে আগে কাজ করেননি।

বিজ্ঞাপন

প্রথম দেখায় স্করসিস হেলম্যানের কাছে জানতে চান, তিনি কি এমন কোনো ইফেক্ট বের করতে পারবেন যার মাধ্যমে অভিনেতার বয়স ১০ বছর কম দেখাবে পর্দায়? হেলম্যান জানান, এমন একটি প্রকল্প নিয়ে তিনি দশ বছর ধরে কাজ করছেন। কিন্তু প্রযুক্তির সীমাবদ্ধতার কারণে পেরে উঠছেন না।

তার ঠিক চার বছর পর ২০১৯ সালের থ্যাংকসগিভিংয়ের সন্ধ্যায় দ্য আইরিশম্যান নামের একটি গ্যাংস্টারের দশকব্যাপী কাহিনী নেটফ্লিক্সে মুক্তি পায়। এই কাহিনী চলচ্চিত্রে ব্যবহার করা হয় সেই ভিজ্যুয়াল ইফেক্ট (ভিএফএক্স) যার মাধ্যমে অভিনেতার বয়স দশ বছর কমিয়ে আনা সম্ভব হয়েছে। আর এই প্রযুক্তি উদ্ভাবন করতে সক্ষম হয়েছেন পাবলো হেলম্যান এবং তার টিম। এই প্রযুক্তি চলচ্চিত্র নির্মাণে এর আগে কখনোই ব্যবহৃত হয়নি।

এ ব্যাপারে, পাবলো হেলম্যান জানিয়েছেন, এই প্রযুক্তির মাধ্যমে অভিনেতার চেহারা থেকে কিছু অংশ চিহ্নিত করে ক্যামেরার কাছে স্বয়ংক্রিয়ভাবে তথ্য পাঠানো হতো। একটি বিশেষ ক্যামেরার মাধ্যমে রবার্ট ডি নিরোর বর্তমান নড়াচড়া রেকর্ড করে তাকে দশ বছর আগের চেহারায় ফিরিয়ে নিয়ে যাওয়া হতো সম্পাদনার টেবিল থেকে।

বিজ্ঞাপন

দ্য আইরিশম্যান পাবলো হেলম্যান মার্টিন স্করসিস রবার্ট ডি নিরো

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর