Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৈচিত্র্যময় অস্কারের চোখ ধাঁধানো লাল গালিচা


১০ ফেব্রুয়ারি ২০২০ ১৭:০৯

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র প্যারাসাইটময় অস্কার অনুষ্ঠানে চোখ ধাঁধানো পোশাক পরে তাক লাগিয়েছেন তারকারা। কেউ কেউ সঙ্গে এনেছিলেন তাদের পছন্দের প্রাণী। বরাবরের মতোই ২০২০ সালের অস্কারের লাল গালিচায় দেখা গেল তারকাদের বৈচিত্র্যময় পোশাক প্রদর্শন। আসুন দেখে নেই কে কী পরল-

১. বিলি আইলিশের দীর্ঘ নখ
গ্র্যামিজয়ী তরুণ এই সঙ্গিত তারকা তার ফ্যাশনের জন্যও আলোচনায় আসেন মাঝেমধ্যে। গ্র্যামি আসরের মতোই অস্কারেও নজর কাড়ে তার নখের সাজসজ্জা। ‘এক্সট্রা লার্জ’ সাইজের নখে কালো নেইলপলিশ আর সাদা পাথরের সজ্জা নজর কাড়ে। তবে এত বড় নখ নিয়ে সে কীভাবে মোবাইলে টেক্সট করে তা নিয়েও হাসিঠাট্টা কম হচ্ছে না।

অস্কারের লাল গালিচা

অস্কারে তিনি শ্যানেলের একটি সাদা জ্যাকেটের সঙ্গে একই ব্র্যান্ডের বিভিন্ন সাজসজ্জা উপকরণ পরেন। মাথায় শ্যানেলের লোগো সম্বলিত হেডব্যান্ড, হেয়ারক্লিপ এবং শ্যানেল লেখা দস্তানা পরেন।

২. হ্যান্ডব্যাগে স্যান্ডউইচ
ওয়ান্স আপন এ টাইম ইন হলিউডের দশ বছর বয়সী অভিনয়শিল্পী জুলিয়া বাটারস তার ২৫০০ ডলারের ব্যাগে একটি টার্কি স্যান্ডউইচ এনে আলোচনায় আসেন। সাড়ে তিনঘণ্টা দীর্ঘ অস্কার অনুষ্ঠানের আসরে যদি ক্ষুধা লেগে যায়!

অস্কারের লাল গালিচা

হালকা গোলাপি ক্রিশ্চিয়ান সিরিয়ানো গাউনের সঙ্গে মিলিয়ে মারজুক ক্রিস্টাল ব্যাগে নজর কাড়ে জুলিয়া।

৩. কোবি ব্র্যায়ান্টকে স্মরণ
পরিচালক স্পাইক লি সদ্য প্রয়াত বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্টকে ট্রিবিউট দেন। কোবি ব্র্যায়ান্টের জার্সি নাম্বার ২৪ নামাঙ্কিত গুচির স্যুট পরে আসেন তিনি। বেগুনী স্যুটে সোনালী বর্ডার আর কমলা কেডস মনে করায় কোবির দল লেকারসের জার্সির কথা।
অস্কারের লাল গালিচা


৪. স্যান্ডির গায়ে সাইন

আজকাল আর কেউ অটোগ্রাফ চায় না, সবাই চায় সেলফি তুলতে। কিন্তু দ্য আইরিশম্যানের জন্য মনোনীত কস্টিউম ডিজাইনার স্যান্ডি পাওয়েল এদিন তারকাদের কাছ থেকে অটোগ্রাফ সংগ্রহে মনোনিবেশ করেন।

অস্কারের লাল গালিচা

এর পেছনে অবশ্য মহৎ উদ্দেশ্য রয়েছে। এই তারকাদের স্বাক্ষরকৃত সাদা এই স্যুট নিলামে বিক্রি করা হবে। এই টাকা ১৯৯৪ সালে মৃত্যুবরণ করা তার গুরু ও ঘনিষ্ঠ বন্ধু চলচ্চিত্র নির্মাতা, শিল্পী ও এলজিবিটি কর্মী ড্যারেক জারম্যানের বাড়ি রক্ষার জন্য ব্যয় করা হবে। সম্প্রতি জারম্যানের সঙ্গীর মৃত্যুর পর তার বন্ধু ও সহকর্মীরা তার স্মৃতির উদ্দেশ্যে বাড়িটি রক্ষার চেষ্টা করছেন।

৫. নাটালি পোর্টম্যানের প্রতিবাদ
এবছর অস্কারে কোন নারী পরিচালকের মনোনয়ন না পাওয়া নিয়ে আলোচনা যখন তুঙ্গে তখন বিশিষ্ট হলিউড অভিনেত্রী নাটালি পোর্টম্যান এর প্রতিবাদে ভিন্ন পথ অবলম্বন করেন।

অস্কারের লাল গালিচা

ব্ল্যাক সোয়ান অভিনেত্রীর কালো গাউনে এবছর নমিনেশন পেতে পারতেন এমন সব নারী পরিচালকদের পদবী এমব্রয়ডারি করা ছিল। তার গাউনে হাসলারসের পরিচালক লরেন স্যাফারিয়া, দ্য ফেয়ারওয়েলের পরিচালক লুলু ওয়াং, লিটল ওয়েমেনের পরিচালক গ্রেটা গেরউইগ, এ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুডের পরিচালক ম্যারিয়েলা হেলার এবং কুইন এন্ড স্লিমের পরিচালক মেলিনা কাতসুওকাসের পদবি অঙ্কিত ছিল।

৬. নবাগতরাও কম যান না
জোজো র‍্যাবিটের মাধ্যমে হলিউডে পা রাখা ১২ বছরের রোমান গ্রিফিন ও ১১ বছরের আর্চি এদিন পোশাকেও নজর কেড়ে নেন। স্মার্ট টাক্সেডো স্যুট পরে আসে তারা। ডেভিসের জ্যাকেটের উজ্জ্বল কমলা কলার সকলের দৃষ্টি আকর্ষণ করে।

অস্কারের লাল গালিচা

৭. টেকসই পোশাকে
কোন কোন তারকা অস্কারের মত বৃহৎ আসরকে বেছে নেন পোশাকে সাসটেইনিবিলিটি বা টেকসই ফ্যাশন ধারণার সঙ্গে পরিচিত করাতে। এর জন্য অনেক তারকাই তাদের পোশাকের একাধিক অংশে রিসাইকেল করা উপাদান ব্যবহার করেন।

অস্কারজয়ী অভিনেতা জ্যাকুইন ফনিক্স তার স্টেলা ম্যাককার্টনি টাক্সেডো পরে আসেন। এবছরের বাকি পুরষ্কার বিতরণী অনুষ্ঠান যেমন গোল্ডেন গ্লোব ও বাফটাতেও তিনি এই একই টাক্সেডো পরেন এই জোকার তারকা।

অস্কারের লাল গালিচা

বুকস্মার্ট তারকা কেটলিন ডেভার টেনসেল নামক ইকো-ফ্রেন্ডলি কাপড়ের তৈরি লুই ভুতনের পোশাক পরেন।

সাওরাইজ রোনানের গুচি গাউনের নীচে ব্যবহৃত ভি আকৃতির সাটিন বডিস গত সপ্তাহের বাফটাতেও পরেছিলেন তিনি।

৮. পোশাকে ঠাণ্ডা আবার গরম আবহাওয়া
ডায়ানে কিটন যখন কিয়ানু রিভসের সঙ্গে মঞ্চে ওঠেন তখন তার পরনে সাদা-কালো ভারী ট্রেঞ্চ কোট। নীচে জরিদার প্যান্টস্যুট।

অস্কারের লাল গালিচা

অন্যদিকে এমিলি রাতাওয়াস্কি পড়ে আসেন সাদা ব্রালেট ও মেঝে ছোঁয়ানো সাদা স্কার্ট।

৯. এলটন জনের তারার আকৃতির চশমা
অস্কারের আসর আলোকিত করা বেশিরাভাগ পুরুষ তারকা এদিন কালো বা সাদা টাক্সেডো পরে আসেন। ব্রিটিশ সঙ্গিতশিল্পী এলটন জন বেগুনী পোশাকের সঙ্গে দুই পায়ে দুই রঙে ট্রেইনারস পরেন। চোখে ছিল তারার আকৃতির চশমা। অস্কারের মঞ্চে তিনি রকেটম্যানের ‘আই এম গোনা লাভ মি এগেইন’ গানটি পরিবেশন করেন। অরিজিন্যাল সং ক্যাটাগরিতে সেরা গানের অস্কার জেতে এটি।

অস্কারের লাল গালিচা


১০. বেড়ালসজ্জা

ক্যাটস সিনেমার তারকা জেমস কর্ডেন রেবেল উইলিয়াম এদিন বেড়াল সেজে মঞ্চে ওঠেন।
অস্কারের লাল গালিচা

১১. বিলি পোর্টারের প্রাণবন্ত সাজ
রেড কার্পেট মানেই চমৎকার সাজসজ্জা দিয়ে বিলি পোর্টারের দৃষ্টি কেড়ে নেওয়া। অস্কার পূর্ব অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন তিনি। ব্রিটিশ ডিজাইনার জিলেস ডিকনের টু পিস পোশাকের বডিসে ছিল ২৪ ক্যারেট সোনা আর ঢিলেঢালা সিল্কের স্কার্ট। সঙ্গে ম্যাচিং জিমি চু’র কাস্টম মেড জুতা।

অস্কারের লাল গালিচা


১২. পোষা প্রাণী

চলচ্চিত্র নির্মাতা চার্লস অ্যানেনবার্গ তার পোষা কুকুরকে সঙ্গে আনেন। পুরো অনুষ্ঠানের সবচেয়ে আদরণীয় অতিথি ছিল ছোট সাদা এই কুকুর।
অস্কারের লাল গালিচা

অস্কার ২০২০ অস্কারের লাল গালিচা এলটন জন জোয়াকিম ফনিক্স নাটালি পোর্টম্যান বিলি আইলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর