Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসন্তে ভালোবাসা দিনে ২ দিনব্যাপী ‘কৃষ্ণচূড়া দিন’


১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৩৪

বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর নতুন বছরের শুরুতেই মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘কৃষ্ণচূড়া দিন’। নাটকটি রচনা, নির্দেশনা, পোশাক ও মঞ্চ পরিকল্পনা করেছেন নূনা আফরোজ।

‘কৃষ্ণচূড়া দিন’ নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন আজ (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে এবং একই হলে একই সময়ে নাটকটির ২য় মঞ্চায়ন অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি বসন্ত, ভালোবাসা দিবসে।

এ নাটকে অভিনয় করেছেন নূনা আফরোজ, তৌহিদ বিপ্লব, চৈতালী হালদার ও সুজয় গুপ্ত। সঙ্গীত ও আলোক পরিকল্পনা করেছেন রামিজ রাজু। এটি প্রাঙ্গণেমোরের ১৪তম প্রযোজনা।

‘কৃষ্ণচূড়া দিন’ নাটক সম্পর্কে নির্দেশক নূনা আফরোজ বলেন, ‘দোলা, নেহাল এবং ভূমি তিনটি মাত্র চরিত্র। এই তিনটি মানুষের ভালোবাসা, দ্বন্ধ এবং সম্পর্কের অন্তঃমনস্তাত্ত্বিক ক্রিয়া বা জটিলতা নিয়ে ‘কৃষ্ণচূড়া দিন’। থিয়েটারে সাধারণত যে ধরনের নাটক হয় সেই তুলনায় এই নাটকের গল্পটি হয়তো একটু ভিন্ন ধরনের, তবে থিয়েটারের মানুষ হিসেবে আমি নাটকটিকে থিয়েট্রিক্যালি উপস্থাপন করার চেষ্টা করেছি। নাট্যকার এবং নির্দেশক হিসেবে আমি সব সময়ই বিশ্বাস করি নাটকটি নাটক হয়ে উঠলো কিনা এবং দর্শক সাদরে গ্রহন করলো কিনা তবেই আমি বা আমরা সার্থক। তবে নাটকটি দর্শকের ভালো লাগবে বলেই আমার বিশ্বাস’।

কৃষ্ণচূড়া দিন নূনা আফরোজ প্রাঙ্গণেমোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর