Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬৫ তে ফরিদুর রেজা সাগর


২২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:১০

শনিবার (২২ ঠেব্রুয়ারি) মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর’র ৬৫তম জন্মদিন। ১৯৫৫ সালের ২২ ফেব্রুয়ারী জন্ম নেওয়া ফরিদুর রেজা সাগর শিশুসাহিত্যিক, চলচ্চিত্র প্রযোজক ও মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে খ্যাতি অর্জন করেছেন। বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই তিনি বিভিন্ন অনুষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। টিভি অনুষ্ঠান উপস্থাপনার পাশাপাশি তার লেখা বেশ কিছু নাটকও টেলিভিশনে প্রচারিত হয়েছে। বর্তমানে তিনি ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালনের পাশাপাশি নিজেকে লেখালেখিতে সম্পৃক্ত রেখেছেন।

ফরিদুর রেজা সাগর মিডিয়া ব্যক্তিত্ব হিসাবে একুশে পদক পেয়েছেন ২০১৬ সালে। শিশুসাহিত্যে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন ২০০৪ সালে। তার প্রযোজিত চলচ্চিত্রগুলো শ্রেষ্ঠ চলচ্চিত্র প্রযোজনার জন্য ৮ বার এবং অন্যান্য ক্যাটাগরিতে এ যাবত ২০০টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। শিশু সাহিত্যে অবদানের জন্য পেয়েছেন অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, রোমেনা আফাজ স্মৃতি স্বর্ণ পদক, টেনাশিনাস পদক, ইউরো শিশুসাহিত্য পুরস্কার ও দাদাভাই শিশুসাহিত্য পুরস্কার।

ফরিদুর রেজা সাগরের পিতা ফজলুল হক এদেশের চলচ্চিত্র নির্মাণ ও সাংবাদিকতার পথিকৃৎ ছিলেন। মা রাবেয়া খাতুন দেশের প্রথিতযশা কথাসাহিত্যিক।

ফরিদুর রেজা সাগর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর