Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ বছর পর আবারও ‘নতুন কুঁড়ি’


২৪ ফেব্রুয়ারি ২০২০ ২১:১০

বাংলাদেশ টেলিভিশনের বিখ্যাত রিয়্যালিটি শো ‘নতুন কুঁড়ি’। এ অনুষ্ঠানটি থেকে উঠে এসেছেন তারানা হালিম, রুমানা রশীদ ঈশিতা, তারিন আহমেদ, মেহের আফরোজ শাওন, সাবরিন সাকা মীম, নুসরাত ইমরোজ তিশা, তমালিকা কর্মকার, মেহবুবা মাহনূর চাঁদনী ও সামিনা চৌধুরীর মত শিল্পীরা। ১৯৭৬ সালে শুরু হওয়া শোটি সবশেষ অনুষ্ঠিত হয়েছিলো ২০০৫ সালে। ১৫ বছর পর আবারও অনুষ্ঠানটি শুরু হতে যাচ্ছে।

বিটিভির মহাপরিচালক হারুন অর রশিদ সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে এর প্রাথমিক বাছাইয়ের কাজ শুরু করবো। পুরো দেশকে ২০টি জোনে ভাগ করে বাছাই পর্ব হবে। বাছাই পর্ব থেকে বিজয়ীদের নিয়ে হবে মূল প্রতিযোগিতা।’

তবে প্রতিযোগিতার বিচারক কে হবে তা এখনও চূড়ান্ত করা হয়নি বলে জানালেন হারুন অর রশিদ।

একক অভিনয়, দলীয় অভিনয়, লোক নৃত্য, উচ্চাঙ্গ নৃত্য, দেশাত্মবোধক গান, নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, লোকগীতি, ছড়া আবৃত্তি, চিত্রাঙ্কন, কোরান তেলওয়াত, গল্পবলা ইত্যাদি  বিষয়ে ‘ক’ ও ‘খ’ শাখায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ শাখার প্রতিযোগীদের বয়স সীমা ৬ থেকে ১০ এবং ‘খ’ শাখার ক্ষেত্রে ১০ থেকে ১৫ বছর।

শিশু কিশোরদের মেধা অনুসন্ধানের জন্য এ অনুষ্ঠানটি শুরু করেছিলেন বিখ্যাত শিল্পী মুস্তফা মনোয়ার। কবি গোলাম মোস্তফার ‘কিশোর’ নামক কবিতার প্রথম লাইন ‘আমরা নতুন আমরা কুঁড়ি নিখিল বন নন্দনে’ থেকে অনুষ্ঠানটির নামকরণ করা হয়।

তমালিকা কর্মকার তারানা হালিম তারিন আহমেদ নতুন কুঁড়ি নুসরাত ইমরোজ তিশা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) মেহবুবা মাহনূর চাঁদনী মেহের আফরোজ শাওন রুমানা রশীদ ঈশিতা সাবরিন সাকা মীম সামিনা চৌধুরী হারুন অর রশিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর