Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে শ্রুতিঅঙ্গনের উচ্চাঙ্গসংগীত সম্মিলন


২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৮

শুদ্ধ উচ্চাঙ্গ ও নজরুল সংগীতের চর্চা, লালন, প্রচার ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রামের সাংস্কৃতিক সংগঠন ‘শ্রুতিঅঙ্গন’ আয়োজন করেছে এক উচ্চাঙ্গসংগীত সম্মেলনের।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে এই আয়োজন। আর এতে অংশ নিচ্ছেন দুই দেশের প্রতিষ্ঠিত ও প্রতিশ্রুতিশীল শিল্পীরা।

এই উৎসবে বিভিন্ন পরিবেশনায় রয়েছেন বাংলাদেশ থেকে কণ্ঠসংগীতে- পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী, সলোক হোসেন ও সৈকত দত্ত। বেহালায়- ডা. সন্দীপন দাশ, হারমোনিয়ামে লিটন দাশ ও তবলায় সুমন মজুমদার, পাভেল বড়ুয়া, সানি দে ও অনিক সেনগুপ্ত। এই উৎসবে অংশ নেওয়া ভারতের শিল্পীদের মধ্যে রয়েছেন সেতারে আগরতলার পণ্ডিত শুভংকর ঘোষ, কণ্ঠসংগীতে কোলকাতার শিল্পী বিপ্লব মুখার্জী ও আগরতলার শিল্পী শুভজিৎ শংকর দাশ এবং তবলায় কোলকাতার শিল্পী রূপক মিত্র ও আগরতলার শিল্পী শুভ্রাংশু দাশ।

‘অষ্টম বার্ষিক উচ্চাঙ্গসংগীত সম্মিলন ও গুণীজন সম্বর্ধনা ২০২০’ শিরোনামে এই আয়োজন শুরু হবে বিকেল ৫টায় শ্রুতিঅঙ্গনের শিল্পীদের সম্মেলক গান দিয়ে। এরপর প্রথম পর্বে থাকবে গুণীজন সম্বর্ধনা। স্ব স্ব ক্ষেত্রে সফল চারজন ব্যাক্তিত্ব- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহা-ব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, কবি ও সাংবাদিক আবুল মোমেন ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দারকে সংবর্ধিত করবে শ্রুতিঅঙ্গন বাংলাদেশ।

এছাড়া শ্রুতিঅঙ্গনের সভাপতি প্রফেসর বেন কুমার দে’র সভাপতিত্বে এই আয়োজনের উদ্বোধন করবেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. সরোজ কান্তি সিংহ হাজারী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন।

উচ্চাঙ্গসংগীত চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তন শ্রুতিঅঙ্গন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর