Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কান্না-হাসির অসুখ নিয়ে ‘একমুঠো জোনাকি’


২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৬:০০

সিউডোবুলবার এফেক্ট—এমন অসুখ যাতে একজন হুট করে হেসে উঠে কিবা কান্না করে দেয়। আশপাশের মানুষ ভাবে সত্যি সত্যি সব হচ্ছে। আসলে তা নয়। কারণ এ হাসি বা কান্নার উপর ব্যক্তিটির কোন নিয়ন্ত্রণ থাকে না। পরে কেউ বিস্তারিত জানতে পারলে তাদেরকে নানাভাবে অবজ্ঞা করে। ভাবে প্রতিবন্ধী। এমনই এক বিষয় নিয়ে নাটক ‘একমুঠো জোনাকি’ বানিয়েছেন দীপু হাজরা।

শফিকুর রহমান শান্তনু লিখেছেন ‘একমুঠো জোনাকি’। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন করেছেন ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া, মাসুম বাশার, নিঝু মনি, ফরিদ মোহামমদ, নাজিরুল আপন, শুভ, ফাইজা, নজরুল ইসলাম প্রমুখ। প্রযোজনা করেছেন মোজাফফর দিপু।

নাটকটির গল্প আবীর আর হৃদিকে নিয়ে। তাদের পরিচয়টা রাস্তায়। ইভটিজিংয়ের শিকার হয়ে হৃদি আবীরকে রাস্তায় দিয়ে হেঁটে যেতে দেখে ডাক দেয়। ভাবে তাকে দেখলে ইভটিজাররা ভয় পাবে। আবীর ছেলেগুলোর সামনে এসে হেসে দেয়। এমন সময় এক পুলিশ এসে আবীরকে থানায় নিয়ে যায়। পরবর্তীতে আবীরের বাবাকে জানায় যে তার ছেলের ‘সিউডোবুলবার এফেক্ট’ আছে। ওই ঘটনার পর আবীর ও হৃদির মধ্যে বন্ধুত্ব হয় এবং তা থেকে প্রেম হয়। কিন্তু সে প্রেমে বাধা হয়ে দাঁড়ায় হৃদির বোন হৃদয়। এ নিয়ে এগোয় নাটকটির গল্প।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৮ টায় আরটিভির পর্দায় প্রচারিত হবে ‘একমুঠো জোনাকি’।

ইরফান সাজ্জাদ একমুঠো জোনাকি দীপু হাজরা মাসুম বাশার শফিকুর রহমান শান্তনু শবনম ফারিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর