Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিউব থেকে টপে


২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৫

এক বন্ধুর সঙ্গে দেখা করতে লন্ডনের টিউব (টিউব রেল) ধরতে ছুটছিলেন তিনি। হুট করে তার সামনে ক্যামেরা আর মাইক্রোফোন হাতে ছুটে এলো এক ব্যক্তি। কিছুটা থতমত হয়ে দাঁড়িয়ে গেলেন সেই নারী। হাতে একটা কফির কাপ।

মুখের সামনে মাইক্রোফোন নিয়ে ক্যামেরা হাতে ধরে থাকা ব্যক্তি তাকে বললেন, ‘ফিনিশ দ্যা লিরিকস’! বলে তিনি লেডি গাগার বিখ্যাত গান ‘শ্যালো’র প্রথম দুই লাইন, টেল মি সামথিং গার্ল, আর ইউ হ্যাপি ইন দ্য মডার্ন ওয়ার্ল্ড’ গাইলেন।

এবার সেই নারীর পালা। থমকানো ভাব সামলে তিনি গেয়ে উঠলেন পরের লাইন ‘অর ডু ইউ নিড মোর…’। একটি লাইনই যথেষ্ট। মুগ্ধ উপস্থাপক বলে উঠলেন ‘ওয়াও!!!’ তারপরই চাপা উচ্ছ্বাসের স্বরে বললেন, ‘কিপ গোয়িং ( চালিয়ে যাও)…’

লেডি গাগার শ্যালো গানটি গেয়ে রাতারাতি তারকা বনে গেছেন শার্লট অবেরি

হাসিমুখে দুলে দুলে আরও কয়েক লাইন গাইল মেয়েটি আর বাকিটা ইতিহাস। দ্রুত ভাইরাল হতে থাকে ওই ভিডিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচ দিনের মধ্যেই ৬ কোটি ভিউ ছড়িয়ে যায়। টুইটারেই ভিউ হয় আড়াই কোটির বেশি। রাতারাতি তারকা বনে যান তিনি। সুকণ্ঠী সেই সঙ্গীতশিল্পীর নাম শার্লট অবেরি। একদিকে তার ওই ভিডিওর ভিউ বাড়তে থাকে অন্যদিকে মানুষ শুনতে থাকে লেডি গাগার গাওয়া মূল গানটিও। আই টিউনসের সেরা চল্লিশে চলে আসে ‘শ্যালো’।

শার্লট ডাক পান এলেন ডিজেনেরাসের অনুষ্ঠান এলেন শোতে। সেখানে আরও একবার ‘শ্যালো’ গানটি গেয়ে শোনান তিনি। এলেন ও তার সেটের দর্শকরা মুগ্ধ হয়ে শোনেন সেই লাইভ পারফরমেন্স। এলেন তাকে লন্ডনের টিউবের এক বছরের ভ্রমণ ফ্রি করে দেন। সঙ্গে শাটারফ্লাইয়ের পক্ষ থেকে দেওয়া হয় দশ হাজার পাউন্ড।

তিরিশ বছর বয়সী শার্লট লন্ডনের বাসিন্দা। তিনি একজন সঙ্গীতশিল্পী ও গীতিকার। এলেনকে জানান, পনেরো বছর ধরে লন্ডনের বার, রেস্টুরেন্ট ও বিয়ে বাড়িতে গান গাইছেন তিনি। অসম্ভব সুন্দর গায়কী ও কণ্ঠ থাকার পরেও পাননি পরিচিতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাই অবাক হচ্ছেন সেদিনের টিউব ষ্টেশনের ঘটনাটা সাজানো নয় তো! কিন্তু এলেন ক্লিয়ার করে দেন যে ঘটনা মোটেই বানানো নয়। সোশাল মিডিয়া এন্টারটেইনার কেভিন ফ্রেশওয়াটার বিভিন্ন জনসমাগমে ‘প্র্যাংক শো’ করে মানুষকে আনন্দ দেন। সেদিন রাস্তায় অপরিচিত অনেকের মুখের সামনেই মাইক্রোফোন ধরে বলছিলেন, ‘ফিনিশ দ্য লিরিকস (গানের পরের লাইন গেয়ে শোনান)।’

আর এভাবেই ভাগ্য খুলে যায় শার্লটের; এবং একইসঙ্গে কেভিনের। এলেনের শোতে ডাক পান তিনিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুজনেরই ফলোয়ার বাড়তে থাকে হুহু করে। শার্লট অবেরির তো কয়েক লাখ অনুসারি যোগ হয় যাদের মধ্যে আছেন সেলিব্রিটি সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্রান্দেও। শার্লটের ভক্তরা তার নামে ফ্যানক্লাব শুরু করেন যার নাম দিয়েছেন ‘শার্লট’স ওয়েব।’ শার্লটের কাছ থেকে নতুন নতুন গান শুনতে চাইছেন তারা। দাবি করছেন তার একক অ্যালবামের।

এলেন ডিজেনেরাসের ‘এলেন শো’তে শার্লট অবেরি

অসাধারণ গায়কী দিয়ে রাতারাতি খ্যাতির চূড়ায় পৌঁছে যাওয়া শার্লট অবেরি কিন্তু এই প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যমে গাইলেন তা না। দেখা যাচ্ছে এর আগেও ইউটিউবে বেশ কিছু চ্যানেলে তিনি গান করেছেন। ভিডিও ভাইরাল হওয়ার পর এবং এলেন শোতে ডাক পাওয়ার পর ক্রমাগত ভিউ বাড়ছে সেসব গানের ভিডিওগুলোরও।

এখানেই শেষ নয়, রিয়ালিটি শো ‘ব্রিটেনস গট ট্যালেন্টে’ শার্লটকে নেয়ার জন্য রীতিমতো প্রচারণা শুরু করেছেন তার ভক্তরা। আর বলতে গেলে জনপ্রিয় সব টকশো- মর্নিং হোক বা প্রাইম টাইম আলোচনায় ঘুরে ফিরে আসছে শার্লটের গল্প। শার্লোটের কণ্ঠে শ্যালো গানটি শোনার পর অনেকেই মন্তব্য করছেন- লেডি গাগার গানটি নিজের মতো করে গেয়েছেন শার্লট। মনেই হয়নি অনুকরণ করছেন; বরং তার গায়কীতে স্বকীয়তা আছে।

আরিয়ানা গ্রান্দে এলেন ডিজেনারাস কেভিন ফ্রেশওয়াটার লেডি গাগা লেডি গাগার শ্যালো শার্লট অবেরি শার্লট অবেরির শ্যালো


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর