Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গানে উঠে এলো নারীর এগিয়ে যাওয়ার গল্প


৪ মার্চ ২০২০ ১৬:৫৫

সকল দেশের সকল সময়ের নারীর জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে নতুন গান ‘এগিয়ে যাওয়া নারী’। মাহমুদ খুরশিদের কথায় গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। কণ্ঠ দিয়েছেন সুস্মিতা আনিস, এলিটা করিম, কনা ও প্রিয়াঙ্কা।

মঙ্গলবার (৩ মার্চ) রাজধানীর গুলশানের একটি রেস্তোঁরায় গানটির প্রকাশ উপলক্ষে এক প্রীতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন, ‌‘খুবই চমৎকার একটি গান। সেব সময় আর দেশের নারী জাগরণের গান। গানটি যা শুনলাম আমার খুবই ভালো লেগেছে। এই গানে নারী জীবনের সঙ্কট সম্ভাবনা সব উঠে এসেছে। ঘরে বাইরে প্রতিনিয়ত নারীকে নানান প্রতিবন্ধকতার মধ্যে কাজ করতে হয়। নারীর নিরাপত্তা নিশ্চিত করা এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এইসব প্রতিবন্ধকতা দূর করে নারী এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ নারী ক্ষমতায়নের রোল মডেল।’

ফোয়াদ নাসের বাবু বলেন, ‘সঙ্গীতের মধ্যে একটি ব্যাঞ্জনা আছে যা কিনা মেলোডি ও কোরাসের মাধ্যমে সব বয়সের নারীদের প্রেরণা দেবে। মানুষ ও সমাজ যাতে নারীর সম- অধিকার,প্রাপ্য মর্যাদা দেয়, এগিয়ে যাবার কথা তারই অপূর্ব চিত্রায়ন হয়েছে এই গানে।’

অনুষ্ঠানে গানটির ভিডিও দেখানো হয় উপস্থিত অতিথিদের। ভিডিও  নির্মাণ করেছেন কলকাতার টিভিওয়ালা মিডিয়া টিম। গানটি আন্তর্জাতিক নারী দিবসে (৮ মার্চ) ইউটিউবে উন্মুক্ত করা হবে।

এগিয়ে যাওয়া নারী এলিটা করিম কনা প্রিয়াঙ্কা সুস্মিতা আনিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর