Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস: ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবির মুক্তি স্থগিত


১০ মার্চ ২০২০ ০৯:০০

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তির কথা ১৩ মার্চ। সে অনুযায়ী ছবির টিম প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলো। কিন্তু রবিবার (৮ মার্চ) বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর এসেছে। এ ভাইরাস ছড়ানোর অন্যতম কারণ জনসমাগম। যার কারণে সিনেমা হলে দর্শক হুট করে কমে গিয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল তার ছবির মুক্তি স্থগিত করেছেন। তিনি বলেন, ‘আগে তো মানুষের জীবন। তারপর না হয় ছবি মুক্তি দেওয়া যাবে। তাছাড়া করোনাভাইরাসের কারণে জেমস বন্ডের মতো ছবি সাত মাস মুক্তি পিছিয়েছে। আমরা কেনো রিস্ক নিবো।’

মাসুদ জানালেন, মঙ্গলবার (১০ মার্চ) প্রযোজক সমিতিতে ১৩ মার্চ করোনাভাইরাসের কারণে ছবিটি মুক্তি দিতে পারছেন না, জানিয়ে চিঠি দিয়েছেন। নতুন তারিখ খুব শিগগিরই জানানো হবে।

গত ১০ ফেব্রুয়ারি ‘ঊনপঞ্চাশ বাতাস’ সেন্সর বোর্ডের সদস্যরা দেখেন এবং ১৩ ফেব্রুয়ারি ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। ছবির মোট দৈর্ঘ্য ২ ঘণ্টা ৪৫ মিনিট।

‘ঊনপঞ্চাশ বাতাস’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা ও সঙ্গীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজে। আসিফ হানিফের প্রযোজনায় নির্মাণ করেছে রেড অক্টোবর। নির্বাহী প্রযোজক সৈয়দা শাওন।

মাসুদ হাসান উজ্জ্বল নাট্যকার ও পরিচালক হিসেবে সুপরিচিত। বানিয়েছেন ‘ছায়াফেরী’, ‘যে জীবন ফড়িংয়ের’, ‘থতমত এই শহরে’, ‘অর্থহীন মানিপ্ল্যান্ট’, ‘কাগজ কার্বনের সম্মোহন’, ‘কালো বরফ জমাট অন্ধকার’, ‘ধুলোর মানুষ মানুষের ঘ্রাণ’, ‘অক্ষয় কোম্পানির জুতা’, ‘ফসিলের কান্না’।

ঊনপঞ্চাশ বাতাস করোনাভাইরাস মুক্তি পেছাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর