Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাজ্যের সবচেয়ে ব্যবসাসফল বিদেশি ছবি প্যারাসাইট


১১ মার্চ ২০২০ ১৫:১১

অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র প্যারাসাইটের মুকুটে যুক্ত হয়েছে আরেকটি পালক। যুক্তরাজ্যে সবচেয়ে সফল বিদেশী ভাষার চলচ্চিত্রের স্থান দখল করে নিয়েছে চলচ্চিত্রটি। মঙ্গলবার (১০ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

যুক্তরাজ্যে ফেব্রুয়ারির ৭ তারিখে মুক্তি পাওয়ার পর থেকে বক্সঅফিসে সাড়ে ১১ মিলিয়ন ইউরোর ব্যবসা করেছে চলচ্চিত্রটি। প্যারাসাইটের আগে ২০০৪ সালে মুক্তি পাওয়া দ্য প্যাশন অব ক্রাইস্ট সর্বোচ্চ ১১.১ মিলিয়ন ইউরো ব্যবসা করেছিল।

এর আগে, দক্ষিণ কোরিয়ার পরিচালক বং জন হুর চলচ্চিত্র প্যারাসাইট চার ক্যাটেগরিতে অস্কারে পুরস্কৃত হয়েছিল।

অস্কারে পুরস্কৃত হওইয়ার পর থেকেই যুক্তরাজ্যের সিনেমা হলগুলোতে এই চলচ্চিত্রটি দেখতে দর্শকের ঢল নামে। অস্কারের পর প্রথম সপ্তাহান্তেই ১.৪ মিলিয়ন ইউরো ব্যবসা করে প্যারাসাইট। এছাড়াও ১৩৭টি সিনেমা হল থেকে মুহুর্তেই প্যারাসাইট ৪২৮ সিনেমা হলে দেখানো শুরু হয়।

ডার্ক সোশ্যাল কমেডি ধরনের এই চলচ্চচিত্রে দুই পরিবারের গল্প বলা হয়েছে। সিউলের দুই পরিবার ভিন্ন ভিন্ন দুইটি আর্থ সামাজিক পরিবেশ থেকে উঠে আসা। দরিদ্র পরিবারটি বিল্ডিংয়ের সেমি বেজমেন্টে বসবাস করে আর ধনী পরিবার বসবাস করে অভিজাত এলাকার এক বিরাট বাড়িতে। দরিদ্র পরিবারের ধনী হয়ে ওঠার পরিকল্পনাকে ঘিরে অন্য আরেক মোড় নেয়।

প্যারাসাইট যুক্তরাজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর