Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রতন কাহারকে সাহায্য করতে চান বাদশা


১ এপ্রিল ২০২০ ১৮:২৬

বলিউডের জনপ্রিয় র‍্যাপার বাদশা সম্প্রতি প্রকাশ করেছেন ‘বড়লোকের বেটি লো’। গানটি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়া ট্রেন্ডে উঠে এসেছে। এটি রতন কাহার নামক একজন লোকসঙ্গীতশিল্পীর কথা ও সুরে সৃষ্টি হয়েছিলো। কিন্তু গানের ক্রেডিট লাইনে কোথায় তার নামটি নেননি বাদশা। তার এ ‘চুরি’র বিরুদ্ধে  মানুষজন স্বোচ্ছার হয়েছেন ।

এ প্রসঙ্গে কয়েকদিন চুপ থেকে মুখ খুললেন বাদশা। তিনি বলেছেন, এই গান রতন কাহারের তিনি জানতেন না। সোশ্যাল মিডিয়ায় তার বক্তব্য ছিল এই রকম, ‘আমি ওই গান রচয়িতার নাম খোঁজার চেষ্টা করেছি কিন্তু খুঁজে পাইনি। ২৬ মার্চ আমি জেনেছি, রতন কাহারের নাম। আমি জানি উনি একজন মহান শিল্পী। শুনেছি ওনার অর্থনৈতিক অবস্থাও ভাল নয়। আমি ওনাকে সম্মান দিয়ে সাহায্য করতে চাই।’

বিজ্ঞাপন

বাদশা আলাদা করে ধন্যবাদ দিয়েছেন বাঙালি দর্শকদের যারা তার এই গান পছন্দ করেছেন। তিনি বলেছেন সোশ্যাল মিডিয়ায় তাকে বহু লোক তিরস্কার করেছেন ‘চোর’ বলে। কিন্তু তিনি জানিয়েছেন শিল্পী হিসেবে তিনি অন্য শিল্পীকে সম্মান করতেই শিখেছেন। ‘বড় লোকের বেটি লো’-এর ক্ষেত্রেও তার কোনও খারাপ অভিসন্ধি ছিল না। তিনি বলেন, ‘লকডাউন না থাকলে আমি আজই রতন কাহারের বাড়ি চলে যেতাম।’ বাদশা জানান, এই পরিস্থিতিতেও রতন কাহারকে যে কোনও রকম সাহায্য করতে তিনি প্রস্তুত।

‘বড়লোকের বেটি লো’ গানটি ১৯৭২ সালে রতন কাহার গানটি লিখেছিলেন। তার পরে ১৯৭৬ সালে অশোক রেকর্ড কোম্পানির উদ্যোগে স্বপ্না চক্রবর্তী গানটি রেকর্ড হয়। এক কুমারী মায়ের সঙ্গে পরিচয় হয়েছিল রতনের, তার কাছ থেকেই এই গান লেখার অনুপ্রেরণা পেয়েছিলেন তিনি। পরবর্তী কালে পাহাড়ি সান্যালের উদ্যোগে আকাশবাণীতেও গান করেছেন সেই বিস্মৃতপ্রায় শিল্পী।

বিজ্ঞাপন

বড় লোকের বেটি লো বাদশা রতন কাহার সাহায্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর