Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাধনা’র ‘বাক্সবন্দী বৈশাখ’


১৩ এপ্রিল ২০২০ ১০:৫৪

শিল্পের মাধ্যমে ইতিবাচকতা এবং সহানুভূতি ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ঘরে বসে শিল্পীদের শিল্প চর্চার মাধ্যম হিসেবে এক অনলাইন প্লাটফর্মের উদ্যোগ নিয়েছে ‘সাধনা কালচারাল সেন্টার’। এই প্লাটফর্ম শিল্পীদের অনলাইনে শিল্পকর্মের প্রচারের ব্যাপারে উদ্যোগী ভূমিকা পালন করবে। কোভিড-১৯ মহামারীর এই সংকটকালীন মুহূর্তে শিল্পী, সাংস্কৃতিক কর্মীদের ও শিল্প অঙ্গনের সাথে জড়িত মানুষদেরও আর্থিক সহযোগিতার প্রয়োজন আছে। তাই প্রথম প্রচেষ্টা হিসেবে এই পহেলা বৈশাখে সাধনা ‘বাক্সবন্দী বৈশাখ’ নামের এক অনলাইন ইভেন্টের আয়োজন করেছে। এই অনলাইন প্রযোজনাটি ১৪ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টা থেকে সাধনার অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইভেন্ট পেজে প্রচারিত হবে।

বিজ্ঞাপন

নৃত্যশিল্পী ও নৃত্যসংগঠক লুবনা মারিয়াম’র সার্বিক পরিকল্পনায় এই প্রযোজনায় থাকছে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত এবং পৃথিবীর বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে বক্তব্য। সাধনা-র শিল্পীবৃন্দ ছাড়াও এতে অংশ নেবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, লেখক ও অভিনয়শিল্পী নাজনীন চুমকি, সঙ্গীতশিল্পী আনুশেহ আনাদিল, সেঠ পান্ডুরাঙ্গা, আরাশ, রাহা এবং সৈয়দ রাশেদ ইমাম তন্ময়।

‘বাক্সবন্দী বৈশাখ’ ইভেন্টের নৃত্য পরিকল্পনা ও পরিচালনায় লুবনা মারিয়াম, অমিত চৌধুরী, সুইটি দাশ চৌধুরী, জুয়েইরিয়াহ মৌলি, অর্থী আহমেদ, হাসান ইশতিয়াক ইমরান, আরিফুল ইসলাম অর্ণব, আনন্দিতা খান, তাসকিন আনহা, সিন্থিয়া ইয়াসমীন, শাম্মী আখতার, পার্সা ইভানা, আবু নাঈম, অলোকা দাশ প্রান্তি, অভিরূপ ও অনিকা। সঙ্গীত পরিবেশনায় নির্ঝর চৌধুরী, তানজিনা তমা, শিমু দে ও আশিকুর রহমান। আবৃত্তি পরিবেশন করবেন সাইমূল ইসলাম পুলক ও রেহানা হক পলি। পুরো আয়োজনটির ভিডিওগ্রাফিতে তাসকিন আনহা।

আনুশেহ আনাদিল আসাদুজ্জামান নূর নাজনীন চুমকি পহেলা বৈশাখ বাক্সবন্দী বৈশাখ লুবনা মারিয়াম সাধনা সাধনা কালচারাল সেন্টার

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর