Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষ্যাপা’র অনলাইন আড্ডায় চৈত্র সংক্রান্তি ও বৈশাখী আয়োজন


১৩ এপ্রিল ২০২০ ১৪:২৭

বিশ্বব্যাপী মরণঘাতি নভেল করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে স্থবির হয়ে গেছে সব কিছু। ঘরবন্দি এই সময়ে প্রতিদিন রাত সাড়ে ১০টায় ফেসবুক লাইভ আড্ডার আয়োজন করেছে থিয়েটার পত্রিকা ক্ষ্যাপা। ইতোমধ্যে লাইভ আড্ডায় গান, আবৃত্তি, পাঠ অভিনয় করেছেন সামিউন জাহান দোলা, হুমায়ূন আজম রেওয়াজ, নুশিন আদিবা এবং শিশির রহমান।

সরকারি নির্দেশনা মেনে ভার্চুয়াল দুনিয়ায় এবার চৈত্রসংক্রান্তি ও বাংলা বর্ষবরণের আয়োজন করেছে ক্ষ্যাপা। আজ (সোমবার) চৈত্রসংক্রান্তির আয়োজনে রয়েছে ধারাবাহিক তিনটি ফেসবুক লাইভ সম্প্রচার। বিকেল ৪টায় পাপেট শো পরিবেশন করবে শিশুশিল্পী শ্রেয়ান, সন্ধ্যা ৭টায় আবৃত্তি পরিবেশন করবে আবৃত্তি শিল্পী আশরাফুল হাসান বাবু ও কাজী বুশরা আহমেদ তিথি এবং রাত সাড়ে ১০টায় গান-আড্ডায় উপস্থিত থাকবেন সংগীত ও নাট্যশিল্পী চেতনা রহমান ভাষা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখে রয়েছে ধারাবাহিক ৫টি ফেসবুক লাইভ সম্প্রচার। সকাল ৯টায় কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী ও উপস্থাপিকা রিনি বিশ্বাস উপস্থিত থাকবেন আবৃত্তি-আড্ডায়। বেলা ১২টায় পাপেট শো পরিবেশন করবে শিশুশিল্পী চন্দ্রবিন্দু তোতা ও তার আবোলতাবোল পাপেট থিয়েটার, বিকেল ৪টায় আবৃত্তি-আড্ডায় অংশ নেবেন দেশের নন্দিত আবৃত্তি শিল্পী হাসান আরিফ, সন্ধ্যা সাড়ে ৭টায় উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার এবং সবশেষে রাত ১১টায় উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ ও শিমূল ইউসুফ।

এই ভার্চুয়াল আড্ডাবাজিতে অংশ নেয়ার জন্য টিকেট কাটতে হবে না। তবে ইচ্ছামতো আর্থিক সহযোগিতা করা যাবে 01717 386646 এই বিকাশ নম্বরে (পারসোনাল)। এই টাকা দেওয়া হবে আর্থিকভাবে অসচ্ছ্বল মানুষদের হাতে। করোনার এই ভয়াল ঘরবন্দি সময়ে পাপেট, গান, পাঠ অভিনয়, আবৃত্তি, আড্ডায় কিছুটা সময় কাটুক প্রাণে প্রাণে। সুস্থ থাকুক আমাদের মন ও শরীর।

বিজ্ঞাপন

ক্ষ্যাপার ফেসবুক লাইভ সম্প্রচারের দায়িত্বে রয়েছেন পাভেল রহমান, অপু মেহেদী, প্রসেনজিত রায়, মাহফুজ সুমন, শাহনাজ জাহান ও শাকিল মাহমুদ।

এই আয়োজন লাইভ দেখা যাবে www.facebook.com/Khepa‘র এই লিংকে।

ক্ষ্যাপা থিয়েটার পত্রিকা ‘ক্ষ্যাপা’ পহেলা বৈশাখ বৈশাখী আয়োজন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর