Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিলামে তাহসানের প্রথম অ্যালবামের মাস্টার কপি


২৬ এপ্রিল ২০২০ ১৭:২৭

সঙ্গীতশিল্পী তাহসান ব্যান্ড দল ‘ব্ল্যাক’ থেকে বেরিয়ে ২০০৪ সালে প্রকাশ করেন তার প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। প্রথম অ্যালবামেই তিনি পৌঁছে যান শ্রোতাদের কাছে। পান তুমুল জনপ্রিয়তা। সে অ্যালবামের ‘ঈর্ষা’ গানটি তো এখনও সমান জনপ্রিয়। তার কাছে এখনও সংরক্ষিত আছে সে অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি। করোনাভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে তিনি কপিটি নিলামে তুলতে যাচ্ছেন।

নিলামে বিজয়ীর জন্য সাথে থাকছে ‘ঈর্ষা’ গানটির তাহসানের হাতে লেখা মূল কপি এবং তার পাশে বসে পিয়ানো বাজানো ও গান শোনার সুযোগ। ‘অকশন ফর অ্যাকশন’ নামক সংগঠনের ফেসবুক পেইজ থেকে সোমবার (২৭ এপ্রিল) রাত সাড়ে দশটায় এ নিলাম অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এ নিয়ে তাহসান ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেন, ‘ভক্তদের কাছে অমূল্য এমন কী আমি অকশন (নিলাম)-এ দিতে পারি ভাবছিলাম।  যে অ্যালবাম দিয়ে আমি লিরিসিস্ট, কম্পোজার এবং সিঙ্গার হিসেবে আত্মপ্রকাশ করি সেই ‘কথোপকথন’ অ্যালবামটির অরিজিনাল মাস্টার ডিএটি। ২০০৪-এর দিকে ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠাটা, যে গানটি আজ এই ১৬ বছর পরেও আমার ভক্তদের মাঝে বেঁচে আছে। আমার বাসায় আমন্ত্রণ, বাসায় বসে আপনার সবচেয়ে পছন্দের গানগুলো পিয়ানোতে শোনাতে চাই।’

এর আগে সুরকার ও মুক্তিযোদ্ধা লাকী আকন্দের চিকিৎসা ব্যয় নির্বাহের জন্য ২০১৬ সালে নিজের অটোগ্রাফ দেওয়া দুটি টি-শার্ট নিলামে তুলেন তাহসান।

‘অকশন ফর অ্যাকশন’ সংস্থাটি এর আগে সাকিব আল হাসানের সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তুলে। যেটি দিয়ে গত বিশ্বকাপ খেলেছিলেন। সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়। সংস্থাটির করোনাভাইরাস আক্রান্তদের জন্য ফান্ড রাইজিং নিলামে অংশ নিবেন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, কবি নির্মলেন্দু গুণ, পরিচালক-অভিনেত্রী দম্পতি মোস্তফা সর‍য়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা, ব্যান্ড শিল্পী জেমস, নির্মাতা নুহাশ হুমায়ূন প্রমুখ। এছাড়া অভিনেতা হুমায়ুন ফরীদির চশমা ও ফুটবলার মোনেম মুন্নার জার্সিও নিলামে তোলা হবে।

বিজ্ঞাপন

অকশন ফর অ্যাকশন কথোপকথন তাহসান প্রথম অ্যালবাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর