Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাড়ে ৭ লাখে বিক্রি তাহসানের ‘কথোপকথন’


২৮ এপ্রিল ২০২০ ১৫:৩০

করোনা আক্রান্ত জনগোষ্ঠীকে সহায়তা করার জন্য ‘অকশন ফর অ্যাকশন’ নামক একটি সংস্থা বিখ্যাত ব্যক্তিদের প্রিয় জিনিস নিলামের আয়োজন করেছে। সে আয়োজনে গতকাল (২৭ এপ্রিল) নিলাম করা হয় সঙ্গীতশিল্পী তাহসানের প্রথম অ্যালবাম ‘কথোপকথন’র মূল মাস্টার ডেট কপি, তার প্রথম জনপ্রিয় গান ‘ঈর্ষা’র কথা লেখা চিরকুটটি।

আমিন হাসান নামে এক ব্যক্তি সাড়ে ৭ লাখ টাকায় জিনিসগুলো কিনে নেন। তিনি একই সাথে বিজয়ী হিসেবে করোনাভাইরাসকাল শেষ হলে তাহসানের বাসায় রাতের খাবার পাশাপাশি তার কণ্ঠে গান এবং পিয়ানো বাজানো শুনতে পাবেন।

বিজ্ঞাপন

জানা গেছে, তাহসান এ অর্থ ব্র্যাকের স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে। সেখানে এক মাস তিন হাজার মানুষের খাবারের ব্যবস্থা করবে ব্র্যাক।

অন্যদিকে নিলামে পাওয়া জিনিসগুলো আমিন হাসান তার স্ত্রী ও মেয়েকে উপহার দিতে চান। তারা দুজনেই তাহসানের অনেক বড় ভক্ত।

তাহসান বলেন, আমার নিলামের বিষয়টা যখন এলো ভাবলাম, আমার কাছে কি এমন জিনিস আছে, যেটা আমি হারাতে চাই না। অনেক দিন ধরে যত্ন করে ড্রয়ারে রেখেছি। হারালে মনে হবে আমিও কিছু স্যাক্রিফাইজ করছি। তখনই মনে হলো আমার প্রথম অ্যালবাম “কথোপকথন”–এর ডেট টেপ এবং ঈর্ষা গানটি যে কাগজে লিখেছিলাম, সেই পাতাটা। আমার এই অ্যালবামের কারণে মানুষ আমাকে চিনেছে। এত ভালোবাসা দিয়েছে। সেই ভালোবাসার মহামূল্যবান বস্তু দুটি করোনা আক্রান্তদের তহবিল সংগ্রহে উৎসর্গ করেছি।

সঙ্গীতশিল্পী তাহসান ব্যান্ড দল ‘ব্ল্যাক’ থেকে বেরিয়ে ২০০৪ সালে প্রকাশ করেন তার প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। প্রথম অ্যালবামেই তিনি পৌঁছে যান শ্রোতাদের কাছে। পান তুমুল জনপ্রিয়তা।

বিজ্ঞাপন

এর আগে সুরকার ও মুক্তিযোদ্ধা লাকী আকন্দের চিকিৎসা ব্যয় নির্বাহের জন্য ২০১৬ সালে নিজের অটোগ্রাফ দেওয়া দুটি টি-শার্ট নিলামে তুলেছিলেন তাহসান।

‘অকশন ফর অ্যাকশন’ সংস্থাটি এর আগে সাকিব আল হাসানের সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তুলে। যেটি দিয়ে গত বিশ্বকাপ খেলেছিলেন। সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়। সংস্থাটির করোনাভাইরাস আক্রান্তদের জন্য ফান্ড রাইজিং নিলামে অংশ নিবেন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, কবি নির্মলেন্দু গুণ, পরিচালক-অভিনেত্রী দম্পতি মোস্তফা সর‍য়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা, ব্যান্ড শিল্পী জেমস, নির্মাতা নুহাশ হুমায়ূন প্রমুখ। এছাড়া অভিনেতা হুমায়ুন ফরীদির চশমা ও ফুটবলার মোনেম মুন্নার জার্সিও নিলামে তোলা হবে।

অকশন ফর অ্যাকশন তাহসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর