Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিটিভিতে ফিরছে ‘এইসব দিনরাত্রি’


৩ মে ২০২০ ১৮:০৩

নন্দিত লেখক হুমায়ূন আহমেদ বিটিভির জন্য বেশ কিছু একক নাটক লিখলো তখনও নাট্যকার হিসেবে পরিচিতি পাননি। ‘নাট্যকার’ হিসেবে পরিচিতিটা পান ‘এইসব দিনরাত্রি’ ধারাবাহিকের মধ্য দিয়ে। সেটি ৩৫ বছর আবার বিটিভির পর্দায় দর্শকরা দেখতে যাচ্ছেন। আর যেটি হুমায়ূন আহমেদ লিখেছিলেন একটি রঙ্গিন টেলিভিশন কেনার অর্থ জোগাড় করতে।

মঙ্গলবার (৫ মে) থেকে ধারাবাহিকটি বিটিভির দর্শকরা দেখতে পাবেন বলে জানিয়েছেন চ্যানেলটির ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার (অতিরিক্ত দায়িত্ব) নাসির মাহমুদ।

হুমায়ূন আহমেদ ছিলেন কবি জীবনানন্দ দাশের ভক্ত। তার কবিতার পংক্তি ‘এইসব দিনরাত্রি’র নামকরণে বলে আধুনা বিলুপ্ত সাপ্তাহিক বিচিত্রায় এক সাক্ষাৎকারে বলেছিলেন।

প্রথম এক পর্বের নাটক হিসেবে লেখা হয়েছিলো ‘এইসব দিনরাত্রি’। কিন্তু বিটিভির প্রযোজক মোস্তাফিজুর রহমান এটিকে ধারাবাহিক করার পরামর্শ দেন। সেই অনুযায়ী প্রথমে ৯ পর্ব প্রচারের কথা থাকলেও দর্শকদের চাহিদার কারণে পর্ব বাড়ে।

১৯৮৫ সালে প্রায় ৯ মাস ধরে বিটিভিতে প্রচারিত এ ধারাবাহিকের প্রতিটি পর্বের জন্য রুদ্ধশ্বাস অপেক্ষায় থাকতেন দর্শকরা; এক মধ্যবিত্ত পরিবারের সুখ-দুঃখ, ভালোবাসার গল্প দর্শকদের মনে এখনও জীবন্ত।

লিউকেমিয়ায় আক্রান্ত টুনির মৃত্যুর দৃশ্য আলোড়ন তোলে দেশজুড়ে; টুনির চরিত্রে অভিনয় করেন নায়ার সুলতানা লোপা।

এতে বুলবুল আহমেদ, শিল্পী সরকার অপু, আসাদুজ্জামান নূর, দিলারা জামানসহ আরো অনেকে অভিনয় করেন।

এইসব দিনরাত্রি বিটিভি হুমায়ূন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর