Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নকশীকাঁথার ‘চুরি বিদ্যা’


৫ মে ২০২০ ১৩:৪৯

নকশীকাঁথা ব্যান্ডের নতুন মিউজিক ভিডিও ‘চুরি বিদ্যা’ ইউটিউবে প্রকাশিত হয়েছে। চোর ও চুরিবিদ্যা সংক্রান্ত কিছু প্রবাদ নিয়ে লেখা গানটির কথা ও সুর সাজেদ ফাতেমীর। সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশনের ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে সোমবার (৪ মে)।

‘চুরি বিদ্যা’ গানের অডিও সিডি প্রকাশিত হয় ২০১৬ সালে লেজার ভিশন থেকে। ‘নকশীকাঁথার গান’ শিরোনামে অ্যালবামের এই গানটি সমসাময়িক সময়ের প্রতিনিধিত্বকারী অন্যতম গান বলে বিবেচনা করছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। গানটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুটিং করা হয়েছে।

বিজ্ঞাপন

নকশীকাঁথা ব্যান্ডের ভোকাল সাজেদ ফাতেমী বলেন, ‘গত চার বছর থেকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অনুষ্ঠিত আমাদের ব্যান্ডের সব কনসার্টে ‘চুরি বিদ্যা’ গানটি গেয়েছি। সব খানেই এই গানের প্রশংসা পেয়েছি। আর দেশের ঠিক এখনকার বাস্তবতায় গানটি অনেক বেশি প্রাসঙ্গিক। তিনি বলেন, এই গান নকশীকাঁথার পরিচিতি বাড়িয়ে দিয়েছে। গানটি ত্রাণ চুরি রোধে সচেতনতা সৃষ্টিতে ভুমিকা রাখতে পারে।

তিনি আরও বলেন, একটা চোর একবার চুরি করে যখন স্বচ্ছন্দ্যে পালিয়ে যায়, তখন বুঝতে পারে তার জন্য বাকি পথ সহজ হয়ে গেল। ব্যাস, ছিঁচকে চোর থেকে ধীরে ধীরে সে বড় চোর হয়ে ওঠে। বাংলাদেশের সব পেশাতেই কম-বেশি চৌর্যবৃত্তি চলছে। এ দেশের অনেক জনপ্রতিনিধি চাল, ডাল, গম চুরিকে রীতিমতো শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন, যা নিয়ে প্রতিনিয়ত হাস্যকৌতুক করেন সাধারণ মানুষ। একে চুরি বিদ্যাও বলা হয়ে থাকে।

চুরি বিদ্যা নকশীকাঁথা লেজার ভিশন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর