Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরফান খানের নামে গ্রাম


১১ মে ২০২০ ১৫:৩৮

মরণব্যাধি ক্যান্সারে গত ২৯ এপ্রিল মারা গিয়েছেন বলিউডের অন্যতম সেরা অভিনেতা ইরফান খান। মাত্র ৫৪ বছরে মারা যাওয়া এ অভিনেতার মৃত্যুতে পুরো বলিউড ধমকে যায়। এখনো মৃত্যু শোক কাটিয়ে উঠতে পারেনি কেউই। এর মধ্যেই খবর এলো তার নামে ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি গ্রামের নামকরণ করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবর, মহারাষ্ট্রের ইগতপুরি নামে একটি গ্রামের নতুন  নামকরণ করা হয়েছে ইরফান খানের নামে। জানা যায়, ওই গ্রামে নিজের বাগান বাড়ি তৈরি করবেন বলে জমি কিনেছিলেন ইরফান। এরপরই সেখানকার দুঃস্থ পরিবারের সন্তানদের পড়াশোনার দায়িত্ব নেন তিনি। শুধু তাই নয়, গ্রামে স্কুল খুলতে উদ্যোগী হন তিনি। সেই স্কুলের খরচও বেশ কিছু অংশে বহন করেন তিনি। শুধু তাই নয়, সেখানকার দুঃস্থ শিশুদের মধ্যে থেকে বেশ কয়েকজনের পড়াশোনার দায়িত্ব নিয়ে তাদের বইপত্রও কিনে দেন।

বিজ্ঞাপন

এসবের পাশাপাশি গ্রামের মানুষের জন্য কিনে দেন অ্যাম্বুলেন্স। কোনও জরুরি অবস্থায় সেখানকার মানুষ যাতে শিগগিরই হাসপাতালসহ চিকিৎসকের কাছে পৌঁছতে পারেন, অ্যাম্বুলেন্স কিনে সেই ব্যবস্থা করেন ইরফান। ফলে তার মৃত্যর পর ‘ইগতপুরি’র নাম পালটে করা হয়েছে ‘ইরফান খান’। স্থানীয় জেলা পরিষদের তরফে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ইগতপুরি ইরফান খান গ্রামের নামকরণ মহারাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর