Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবাদের নিয়ে অলি-ইমরানের গান


২৪ মে ২০২০ ০০:০৩

মায়েদের নিয়ে তো অনেক গান হয়েছে, সে তুলনায় বাবাদের নিয়ে গান খুব একটা নেই। ‘ঘুড়ি তুমি কার আকাশে উড়ো’খ্যাত গীতিকার সোমেশ্বর অলি বাবাদের নিয়ে লিখেছেন ‘বাবা’। গানটি গেয়েছেন ইমরান।

ঈদুল ফিতর উপলক্ষে ‘বাবা’ গানটি মুক্তি দেওয়া হয়েছে। সোমেশ্বর অলি জানান, ঈদে প্রচারিতব্য একটি নাটকের জন্য গানটি তৈরি করা হয়েছে। সুর ও সংগীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল।  সিএমভির ইউটিউব চ্যানেলে উপভোগ করা যাবে নাটক ও গানটি।

বিজ্ঞাপন

‘বাবা’ গানটি নিয়ে সোমেশ্বর অলি বলেন, ‌‘সন্তানের কাছে মা-বাবা কখনো প্রয়াত নন। তারা সব সময় ছায়া হয়ে পাশে থাকেন। বাবার প্রতি সন্তানের উদাসীনতা সুরে সুরে তুলে ধরা হয়েছে এই গানে।’

ইমরান বলেন, ‘এর আগে মাকে নিয়ে গান করেছি। কিন্তু বাবাকে নিয়ে প্রথমবার গাইলাম। আশা করছি বাবাভক্ত শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে।’

সোমেশ্বর অলির লেখা উল্লেখযোগ্য তালিকায় আছে ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’, ‌‘বুকের বাঁ পাশে’, ‌‘তাই তোমার খেয়াল’, ‘ভেজা ভেজা চোখ’, ‘একটাই তুমি’, ‘আমি না থাকিলে সংসারে/মায়া’, ‘মন ভালো হয়ে যায়’, ‌‘আমার আকাশ পুরোটাই’, ‘জোছনা’, ‘দোযখ’, ‘সান্ত্বনা’, ‌‘আসো মামা হে’, ‘আয়না দিয়ে ঘর বেঁধেছি’, ‘খরচাপাতির গান’ প্রভৃতি।

এর আগে অলির কথায় ইমরান ‘শূণ্য থেকে আসে প্রেম’ (ছুঁয়ে দিলে মন), ‘হৃদয়দানি (স্বপ্নের ঘর)’,  ‘প্রেমের কারিগর’ (মন মন্দিরে) প্রভৃতি গানগুলোতে কণ্ঠ দেন।

ইমরান বাবা সোমেশ্বর অলি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর