Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে স্বপ্নীল সজীব’র ‘আনন্দের গান’


২৫ মে ২০২০ ১১:০০

সারা পৃথিবী এখন স্তম্ভিত হয়ে আছে করোনা আতংকে। আবার এই আতঙ্কের মধ্যেই খুশির ঈদ। পবিত্র ঈদুল ফিতরকে আমরা নানাভাবে নানা আয়োজনে বর্ণিল করে তুলি। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ মানে নতুন জামা। কিন্তু সামগ্রিক এ পরিস্থিতিতে আমাদের আশেপাশের সুবিধা বঞ্চিত অনেক শিশুদেরই নতুন জামা কেনার সামর্থ্য নেই। এই সুবিধাবঞ্চিত কিছু শিশুদের সাথে ঈদের আনন্দ, নতুন জামা আর আনন্দের গান ভাগ করে নিলেন সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব।

বিজ্ঞাপন

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে গাইলেন ‘আনন্দের গান’। কাজী নজরুল ইসলামের বহুলশ্রুত গান ‘ও মন রমজানের ঐ’ এবং সত্যজিৎ রায়ের হীরক রাজার দেশে সিনেমার ‘আহা কি আনন্দ আকাশে বাতাসে’। ভিন্ন সুরের হলেও দুটি গানই আনন্দের কথা বলছে। মানবতার জয়গানের কথা বলছে।

স্বপ্নীল জানালেন, ‘শিল্পী হিসেবে আমাদের দায়বদ্ধতা অনেক। আমি বহুদিন ধরেই সুবিধাবঞ্চিত শিশুদের গান শেখাই। এই ধারাবাহিকতায় এবার ঈদে কানাডার আনোয়ার আজাদ ফিল্মস এবং মিশন হিউম্যানিটি কানাডা’র পৃষ্ঠপোষকতায় আমার এলাকার আশেপাশের কিছু সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোষাক দিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিয়েছি। সেই আনন্দের ধারণকৃত কিছু অংশ দিয়ে নির্মাণ করেছি আমার এই নতুন ‘আনন্দের গান’।

গানটি নতুনভাবে সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন এবং ভিডিও নির্মান করেছেন আবদুল্লাহ মোহাম্মদ আহাদ। গানটি আনোয়ার আজাদ ফিল্মস’র অফিসিয়াল ইউটিউবে প্রকাশিত হয়েছে।

আনন্দের গান আহা কি আনন্দ ও মন রমজানের ঐ স্বপ্নীল সজীব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর