Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা টেস্ট করিয়ে ৫ জুন থেকে চলচ্চিত্রের শুটিং


২ জুন ২০২০ ১৯:৫০

বৈশ্বিক মহামরি করোনাভাইরাসের কারণে গত ১৯ মার্চ থেকে বন্ধ রয়েছে সকল প্রকার চলচ্চিত্রের শুটিং। এরপর সরকার ২৬ মার্চ থেকে সারাদেশ লকডাউন করে দেয়। যার কারণে রোজার ঈদে কোন ছবি মুক্তি দেওয়া যায়নি। ৩১ মে থেকে সরকার লকডাউন তুল নিয়েছে।

এ মুহুর্তে চলচ্চিত্রের শুটিং শুরু করাসহ ইন্ডাস্ট্রির করনীয় নিয়ে মঙ্গলবার (২ জুন) মিটিং করেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি ও পরিচালক সমিতির নেতৃবৃন্দ। তাদের সম্মলিত সিদ্ধান্তে আগামী ৫ জুন থেকে চলচ্চিত্রের শুটিং শুরু করার অনুমতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তবে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু সারাবাংলাকে জানান, এর জন্য আগে শিল্পীদের করোনা টেস্ট করিয়ে নিতে হবে।

তিনি বলেন, ‘চলচ্চিত্র যেহেতু একটি অনেক বড় মাধ্যম, সেহেতু এখানে সামাজিক দূরত্বের ব্যাপারগুলো পুরোপুরি মানা কঠিন হবে। কারণ এখানে মারামারির দৃশ্য কিংবা নাচ-গানের দৃশ্য, নায়ক-নায়িকার রোমান্টিক দৃশ্য থাকে। যেখানে একজন আরেকজনকে স্পর্শ করতে হয়। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি শুটিং ইউনিটের লোক যতটুকু সংক্ষিপ্ত করে কাজ করা, একই সাথে প্রধান প্রধান শিল্পী ও টেকনিশিয়ানদের করোনা টেস্ট করিয়ে তারপর শুটিং করা—এরকম একটি নির্দেশনা দিয়েছি আমরা। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত অন্যান্য স্বাস্থ্যবিধিও মেনে চলছে হবে।’

প্রযোজক ও পরিবেশক সমিতির বিএফডিসির কার্যালয়ে মঙ্গলবার বিকাল ৪টায় মিটিংটি অনুষ্ঠিত হয়। এতে খসরু ছাড়া উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলমসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

করোনা টেস্ট করোনাভাইরাস চলচ্চিত্রের শুটিং

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর