Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহরুখ ও আমিরের সম্পর্ক খারাপের পিছনে কাজল!


৫ জুন ২০২০ ২১:০৮

বলিউড ইন্ডাস্ট্রিতে শাহরুখ ও সালমান খানের সম্পর্ক যতটাই উষ্ণ, ততটাই শীতল শাহরুখ-আমিরে সম্পর্ক। আর এর পিছনে রয়েছে কাজলকে নিয়ে করা এক বেফাঁস মন্তব্য। কী ছিলো সে মন্তব্য, কে-ই বা করেছিলেন সে মন্তব্য। জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

শাহরুখ খানের অভিষেকের আগে থেকেই জনপ্রিয় আমির খান। তার সাথে জুহি চাওলার জুটি তো সুপারহিট। তাদের দুজনের বন্ধুত্বও বেশ জমে উঠেছে। ‘রাজু বন গ্যায়া জেন্টলম্যান’ ছবিতে শাহরুখের সাথে জুহির অভিনয়ের অফার আসে ওই সময়ে।

বিজ্ঞাপন

সে ছবি থেকেই বন্ধুত্ব শাহরুখ ও জুহির। জুহি পরিচয় করিয়ে দেন আমিরের সাথে শাহরুখকে। নবীন শাহরুখ ভবিষ্যতে কী করবেন, কী করবেন না এ নিয়ে আলাপ করতে থাকেন আমিরের সাথে।

ঠিক এমন সময়েই শাহরুখের কাছে ‘বাজিগর’ ছবির অফার আসে। শাহরুখের চরিত্রটি নেগেটিভ। কিন্তু তা-ও চরিত্রটি করতে রাজি হয়ে যান এসআরকে। শাহরুখ শোনেন বিপরীতে একটি নতুন মেয়ে কাজ করবে। নাম কাজল। কাজল কেমন তা জানতে আমিরকেই জিজ্ঞাসা করেন এসআরকে। কাজলকে চিনতেন আমির। ‘তারকার মেয়ে, তাই আচরণে সমস্যা থাকতে পারে’, কাজল সম্পর্কে শাহরুখকে এমনটাই বলেন আমির।

‘বাজিগর’ শুটিং শুরুর সময়ে অনেকে চিন্তিত থাকলেও দেখা যায় শাহরুখ-কাজলের অফস্ক্রিন রসায়ন জমে ওঠে। সুপারহিট হয় ‘বাজিগর। দেখতে দেখতে কাজল এবং শাহরুখ হয়ে ওঠেন ‘বেস্ট ফ্রেন্ড’।

‘বাজিগর’ সুপারহিটের কারণে শাহরুখ-কাজল জুটি একের পর এক ছবি করতেই থাকেন। এমন সময় কাজলকে নিয়ে করা আমির খানের মন্তব্য ফাঁস করে দেন শাহরুখ। এতেই রেগে লাল কাজল।  আমিরের সঙ্গে তখনও পর্যন্ত একটাও ছবি করেননি তিনি। তা সত্ত্বেও কেন আমির তাকে বাইরে থেকে দেখে এমন ‘আলটপকা’ মন্তব্য করেছেন সে ব্যাপারে জবাব চান কাজল। আর ইন্ডাস্ট্রির অলিখিত প্রোটোকল অনুযায়ী, একজন অভিনেতা কখনওই আর এক জন অভিনেতা সম্পর্কে জনসমক্ষে নেতিবাচক মন্তব্য করতে পারেন না। আমির প্রোটোকল ভেঙেছেন, সে অভিযোগও আনেন কাজল।

বিজ্ঞাপন

অন্যদিকে বন্ধু শাহরুখও সমস্ত কথা কাজলকে ফাঁস করে দেওয়ায় শাহরুখের উপরেও রেগে যান আমির। সব মিলিয়ে শাহরুখ এবং আমিরের বন্ধুত্বে ফাটল ধরে। কাজল এবং আমিরের সম্পর্কও খারাপ হয়ে যায়। কাজল দীর্ঘদিন ছবি করতে চাননি আমিরের সঙ্গে। কথাও খুব একটা হত না তাদের।

এরপর ১৯৯৭ সালে কাজলের কাছে ‘ইশক’ ছবির অফার আসে। কাজল ছাড়াও সেই ছবিতে ছিলেন জুহি চাওলা, আমির খান এবং অজয় দেবগণ। শোনা যায়, এই ছবিতে প্রথমে কাজলকে নেওয়ার কথা ভাবেননি পরিচালক। পছন্দ ছিলেন মনীষা কৈরালা। কিন্তু মনীষার ডেট ম্যাচ না করায়, এবং সে সময় অজয়ের অনুরোধে শেষমেশ কাজলকে নেওয়া হয় ওই ছবিতে। সে সময় অজয়ের সঙ্গে কাজলের প্রেম নিয়ে ইন্ডাস্ট্রিতে বেশ গুঞ্জন।

যাই হোক, একসঙ্গে সিনেমা করলেও আমির নয়, অজয়ের বিপরীতেই অভিনয় করেছিলেন কাজল। এমনকি সেটেও তাদের খুব একটা যে কথা হত, এমনটা নয়। এরপর আর আমিরের সঙ্গে আরও দীর্ঘ সময় ছবি করেননি কাজল। অজয়ের সঙ্গে বিয়ে, সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন কাজল।

সাল ২০০৬। কাজল ভাবেন অনেক হয়েছে, এ বার কামব্যাক করতে হবে তাকে। যশরাজ ফিল্মসের ব্যানারে তার কাছে অফার যায় ফিল্ম ‘ফানা’র। বিপরীতে আমির খান। আগে হলে হয়ত কাজল না করতেন। কিন্তু সেই সময় তাঁর কেরিয়ারের ক্ষেত্রে ওই ছবি বেশ গুরুত্বপূর্ণ ছিল।

আর ব্যক্তিগত সম্পর্ক যা-ই থাকুক না কেন, আমির যে শক্তিশালী অভিনেতা, তা সম্পর্কে ওয়াকিবহল ছিলেন কাজলও। তিনি রাজি হয়ে যান। আর সেই ছবি বক্স অফিসে সুপারহিট হয়।

কেন যে এর আগে আমির-কাজল জুটি বাঁধেননি, প্রশ্ন তোলেন ফ্যানেরা। এর পিছনে যে দায়ি ছিলেন শাহরুখই তা কি আর ফ্যানেরা জানেতেন?

আমির খান কাজল শাহরুখ খান

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর