Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০০ ছবির জন্য প্রণোদনা চেয়ে আবেদন


৭ জুন ২০২০ ১৮:৪৭

করোনাভাইরাসের কারণে বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি সৃষ্টির পর দ্বিতীয়বারের মত ঈদে দেশের কোন সিনেমা হলে কোন ছবি মুক্তি পায় নি। হল বন্ধ রয়েছে ১৮ মার্চ থেকে। শুটিংও বন্ধ ছিলো ৪ জুন পর্যন্ত। ফলে ঢালিউড ইন্ডাস্ট্রির বহু প্রযোজক, পরিচালক, সিনেমা হল মালিক ও কলা-কুশলী ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাদের ভবিষ্যৎ হয়ে পড়েছে অনিশ্চিত।

এ অনিশ্চিয়তার হাত থেকে বাঁচতে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সরকারি প্রণোদনা চায়। তারা ক্ষতিগ্রস্থ প্রযোজক ও হল মালিকদের জন্য আর্থিক প্রণোদনা চেয়ে তথ্য মন্ত্রণালয়ে আবেদন করেছে রবিবার (৭ জুন)।

বিজ্ঞাপন

প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘আমরা সরকারের কাছে ১০০ টি সিনেমা নির্মাণের জন্য আর্থিক প্রণোদনা চেয়েছি। এছাড়া ক্ষতিগ্রস্থ প্রযোজক ও হল মালিকরা যাতে আর্থিক সহায়তা পান সে ব্যাপারেও বলেছি চিঠিতে।’

তিনি আরও বলেন, ‘প্রণোদনা পেলে ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াতে পারবে। ইন্ডাস্ট্রির লোকজন অনিশ্চিত ভবিষ্যতের হাত থেকে বেঁচে যাবে।’

ইন্ডাস্ট্রিতে গত কয়েক মাসে সাড়ে তিনশ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানালেও, মন্ত্রণালয়ের কাছে করা আবেদনে ঠিক কী পরিমাণ আর্থিক সহায়তা প্রয়োজন তা চিঠিতে বলা হয়নি। এমনটাই বললেন খসরু।

এর আগে চলচ্চিত্রের সকল সংগঠনের মিলিত সংগঠন ‘চলচ্চিত্র পরিবার’ থেকে করোনায় ক্ষতিগ্রস্থ ইন্ডাস্ট্রির জন্য প্রণোদনা চাওয়া হয় গত মাসে। যার ফলে গত মঙ্গলবার (৪ জুন) তথ্য মন্ত্রণালয় থেকে কষ্টে থাকা ৩০০ অভিনয়শিল্পী, পরিচালক, কলাকুশলীদের মাঝে বিতরণের জন্য ৩ কোটি টাকা বরাদ্দের কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

খোরশেদ আলম খসরু চলচ্চিত্র ইন্ডাস্ট্রি প্রণোদনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর