Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্মাতা নোমান রবিন ও পুষ্টিবিদ নায়লা বিয়ে করেছেন


১১ জুন ২০২০ ১৬:২৮

‘কমন জেন্ডার’খ্যাত নির্মাতা নোমান রবিন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। পাত্রী নায়লা বারী। পেশায় পুষ্টিবিদ ও কমিউনিকেশন বিশেষজ্ঞ। বৃহস্পতিবার (১১ জুন) উভয় পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ে অনুষ্ঠিত হয়।

সারাবাংলাকে নোমান রবিন বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পাত্রের বয়স ৩৮ আর পাত্রীর বয়স ৩৩। আরও জনান, বিয়ের সময় করোনাভাইরাসের কারণে সকল প্রকার সামাজিক দুরত্ব মেনেই বিয়ে পড়ানো হয়েছে।

নোমান-নায়লার বন্ধুত্বের বয়স ৪ বছর। এ সময়ে অপরকে জানতে ও বুঝতে শিখেছেন তারা। নোমান তাদের সম্পর্ক নিয়ে বলেন, ‘আমাদের মধ্যে অনেক কিছু কমন, দুজনেই স্পষ্টবাদী, নির্ভিক। নায়লা বহুগুণে গুণান্বিত। তার নিত্য নতুন সৃজনশীল ভাবনা আমাকে মুগ্ধ করেছে। আমার চলচ্চিত্র নির্মাতা পরিচয়ে সে গর্ববোধ করে। সে আমার স্বপ্নের পথে সারথি হতে চায়।  ব্যাস! আমি রাজি।’

সম্পর্কের ব্যাপারে নায়লাও বেশ স্পষ্টবাদি। তিনি বলেন, ‘সিভি দেখে চাকুরি হয়। কিন্তু সিভি দেখে সারা জীবন পাশাপাশি বসবাস করা যায় না। মানুষটার দৃষ্টিভঙ্গি, মনমানসিকতা ও সমাজের প্রতি দ্বায়িত্ববোধ আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।  নোমান তার প্রতিটি কাজ দিয়ে দেশের জন্য অনেক সম্মান বয়ে এনেছে। চলচ্চিত্র দিয়ে লক্ষ কোটি মানুষের উপকার করেছে। আমার আর কি চাই। এখন একে অপরকে জানতে বুঝতে কাটুক বাকী জীবন। আগামীকাল বাঁচব কিনা জানি না। এত ভাববার কি আছে?’

করোনাভাইরাসের এমনিতেই বিয়ের অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করতে হচ্ছে। তবে আনুষ্ঠানিকতা করতে চান দুজনেই। নোমান বলেন, ‘আমাদের দুজনেরই অনেক বন্ধু-বান্ধব আছে। তাদের কেউই বিয়েতে থাকতে পারেনি। তাদের জন্য অনুষ্ঠান অবশ্যই করবো। তবে তা করোনাভাইরাস থেকে মুক্তির পর।’

নোমান রবিন বাংলাদেশের নাটক ও চলচ্চিত্রের সাথে সম্পৃক্ত দেড় দশকের বেশি সময় ধরে। টেলিভিশনে তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ধারাবাহিক ‘বাঁশের কেল্লা’ ও ‘মাস্টারদা সূর্য সেন’, একক নাটক ‘সিটি বাস’ ও ‘বিউটি পার্লার’।

২০১২ সালে তার পরিচালনায় নির্মিত হয় ‘কমন জেন্ডার’। তৃতীয় লিঙ্গের মানুষদের জীবন ও সংগ্রাম নিয়ে নির্মিত ছবিটি অনেক প্রশংসিত হয়েছিল।

নোমান সম্প্রতি বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের মানবেতর জীবনের গল্প নিয়ে নির্মাণ করেন প্রামাণ্যচিত্র ‘ব্লোসম ফ্রম অ্যাশ’। এটি আমেরিকার ৫৩তম ওয়ার্ল্ড ফিস্ট-হুইস্টন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পেশাল জুরি রেমি এওয়ার্ড’ এ ভূষিত হয়েছে।

কমন জেন্ডার নায়লা বারী নোমান রবিন বিয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর