Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এই আত্মহত্যা মেনে নিতে পারছেন না ‘এম এস ধোনি’র রাজেশ শর্মা


১৬ জুন ২০২০ ২০:৩৯

‘আমি বাকরুদ্ধ। প্রথম এক দু’ঘণ্টা তো বুঝতেই পারিনি কি হল’- সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবর শুনে বললেন অভিনেতা রাজেশ শর্মা। যিনি ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমায় সুশান্তের সঙ্গে সহ-অভিনেতা ছিলেন।

রোববার (১৪ জুন) নিজের ফ্ল্যাটেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। আচমকা এই খবর অনেকের মতো কোন ভাবেই মেনে নিতে পারছেন না রাজেশ শর্মাও। সুশান্ত সিং রাজপুত’কে নিয়ে স্মৃতিচারণ করে ভারতীয় একটি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এই চরিত্রাভিনেতা বলেন, ‘কিছুক্ষণের জন্য বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম’।

বিজ্ঞাপন

সাক্ষাৎকারে রাজেশ শর্মা বললেন, ‘সুশান্তের সঙ্গে আমি দুটো ছবি করেছিলাম। প্রথমটা ছিল যশরাজ ফিল্মসের ‘শুদ্ধ দেশি রোম্যান্স’। সে ছবিতে একটা সিনে আমি, সুশান্ত সিং রাজপুত আর ঋষি কাপুর ছিলেন। দু’দিনের কাজ ছিল। সুশান্ত আমার ছবি আগে দেখেছিল। সে আমাকে বলল, ‘রাজেশদা আপনার ছবি কিন্তু আমার খুব ভাল লাগে।’ আর তারপর আবার একসাথে ‘এম এস ধোনি’।

‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমার শুটিং হয়েছে রাঁচিতে। দীর্ঘদিন একসাথে ছিলেন তারা। এ নিয়ে রাজেশ শর্মা স্মৃতিচারণ করে বলেন, ‘এম এস ধোনি’র লম্বা শিডিউল ছিল রাঁচিতে। একসঙ্গে এক হোটেলে ছিলাম আমরা। খাওয়াদাওয়াও চলত একই সঙ্গে। খুব প্রাণচঞ্চল মানুষ ছিল সুশান্ত, জীবনটাকে উপভোগ করতে চাইতো। পুরো ছবিটা নিয়ে খুব সিরিয়াস ছিল সে। ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির হাঁটা-চলা, ওঠা বসা- ধোনির সবকিছুই সুশান্ত খুব ভালভাবে পর্যবেক্ষণ করত। সুশান্ত যেভাবে ছবিটা করেছে, অন্য কারও পক্ষে এভাবে করাটা হয়তো সম্ভব ছিল না। তার কারণ সুশান্ত ক্রিকেট খেলতো। ফলে আগে থেকেই খেলাটি সম্পর্কে তার ধারণা ছিল। ‘ধোনি’র সিনেমাতে সেই অভিজ্ঞতাই কাজে লাগিয়েছে সে। স্কুল কলেজে ক্রিকেট খেলেছে, প্র্যাকটিসেও ছিল। আমি মনে করি এ ছবিতে সবদিক থেকেই সুশান্ত একেবারে পারফেক্ট কাস্ট’।

বিজ্ঞাপন

‘ওর খুব সুন্দর একটা হাসি ছিল। অকারণে কথা বলতো না। ওই হোটেলে একটা কাবাব কর্নার ছিল। আমাকে একদিন বলল, ‘রাজেশদা কাবাব খেয়েছেন ওখানে? খুব ভাল কাবাব পাওয়া যায়’। এমন একজন হাসিখুশি ছেলে এভাবে চলে যাবে। মেনে নিতে পারছি না।’

শুটিংয়ে কেমন থাকতেন সুশান্ত? এ প্রসঙ্গে রাজেশ বললেন, ‘ওর সঙ্গে দু’টো ছবি করেছি। অনেকটা সময়ই তো সেটে কাটিয়েছি। প্রথম ছবির শুটিংয়ের সময় সেটে আমি সিগারেট খাচ্ছিলাম। হঠাৎ সুশান্ত আমায় বলল ‘রাজেশদা একটা সিগারেট হবে?’ আমি বললাম ‘হ্যাঁ নিশ্চয়ই।’ একটা সিগারেট দিয়েছিলেম ওকে। এরপর যখন ‘ধোনি’র শুটিং করছি তখন সেটে এসে হঠাৎ একদিন আমাকে বলল, ‘রাজেশদা এই যে একটা সিগারেট, মনে আছে?’ তারপর থেকে এই চলত। কখনও ওর সিগারেট শেষ হয়ে যায়, কখনও আমার শেষ হয়ে যায়। কখনও খাওয়ার সময় আমায় বলত, ‘রাজেশদা এটা খান। আজ এটা খুব ভাল হয়েছে’। খুব একটা খাদ্যরসিক ছিল না সে। কম খেতো। কিন্তু খাবারটা ভালবেসে খেতো সুশান্ত’।

রোববার নিজ ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। বয়স হয়েছিল মাত্র ৩৪ বছর। সাফল্যের শিখরে গিয়েও এভাবে কেউ আত্মহত্যার পথ বেছে নিতে পারে এই নিয়ে সবার মত প্রশ্ন অভিনেতা রাজেশ শর্মারও- যেখানে সুশান্তর জীবনে ছিল অনেক স্বপ্ন।

ছবিতে আত্মহত্যা করতে নিষেধ করেছিলেন অথচ রিয়েল লাইফে আত্মহত্যার পথটাই বেছে নিলেন সুশান্ত সিং রাজপুত। রোববার তার মৃত্যুর খবর জানাজানি হওয়ার পর ভক্ত মহলে নেমে আসে শোকের ছায়া। বিগত ছয়মাস ধরে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন তিনি। এদিকে লকডাউনের কারনে তিনমাস যাবত গৃহবন্দী। রোববার সকালে মুম্বাইয়ের বান্দ্রার বাড়ি থেকে উদ্ধার হয় সুশান্তের ঝুলন্ত দেহ। পুলিশের দাবি, গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাকে। তিনি আত্মহত্যা করেছেন বলেই প্রাথমিক ভাবে অনুমান পুলিশের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সকালে সুশান্ত সিং রাজপুতের বাড়ির পরিচারক থানায় ফোন করে খবর দেন। তার পরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখানে তার দেহ উদ্ধার হয়।

এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি চরিত্রাভিনেতা বলিউড রাজেশ শর্মা সুশান্ত সিং রাজপুত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর