Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আত্মহত্যা এবার গানের জগতেও, বললেন সোনু


১৯ জুন ২০২০ ১৩:২০

মাত্র ৩৪ বছর বয়সেই নিজেকে শেষ করে দিলেন প্রতিভাবান অভিনেতা সুশান্ত সিং রাজপুত! কেন এই প্রস্থান? অবসাদ নাকি কাজের অভাব- হন্যে হয়ে এই প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ ও তার ভক্তরা। আর এরই মাঝে মিউজিক ইন্ডাস্ট্রির ভয়ানক দিকের কথা উল্লেখ করলেন জনপ্রিয় গায়ক সোনু নিগম। স্বজনপ্রীতি যে শুধু ফিল্ম তারকাদের মধ্যেই সীমাবদ্ধ নেই, মিউজিক ইন্ডাস্ট্রিতেও যে তার আনাগোনা রয়েছে, তা স্পষ্ট জানালেন তিনি। ইউটিউবে নিজের ব্লগ ‘সোনুলাইভডি’-তে একটি ভিডিও শেয়ার করে নিজের মনের কথা বললেন তিনি।

‘খুব শীঘ্রই এবার গানের জগত থেকে আত্মহত্যার খবর পাবেন আপনারা’। বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন ধরে এক নম্বর গায়ক সোনু নিগম আরো আক্ষেপ করে বললেন, ‘গানের জগতেও যেভাবে নতুন গায়ক-গায়িকা-গান লেখক-মিউজিক শিল্পীদের পায়ের তলায় দমিয়ে রাখা হয় তা সত্যিই শোচনীয়। এখানেও বহু প্রভাবশালীরা প্রভাব খাটান একেবারে বলিউডের মতোই। আর সে কারণে অসংখ্য উঠতি সঙ্গীতশিল্পীদের ভবিষ্যৎ একেবারে শেষ হয়ে যাচ্ছে’।

স্বজনপ্রীতিকে দায়ী করে সোনু নিগম তার ভিডিওতে বললেন, ‘আজ সুশান্তের মৃত্যু হয়েছে, প্রয়াত হলেন এই অভিনেতা। কাল আপনি কোনও গায়ক, মিউজিক কম্পোজার বা লেখকের নামও শুনতে পারেন। কারণ এখানেও রয়েছে মারাত্মক রকমের স্বজনপ্রীতি। মিউজিক মাফিয়াদের ক্ষমতা এখানে আরও বেশি। ব্যবসা অবশ্যই দরকার। সবার মনে হয়, আমি রাজত্ব করব’।

বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে তার সময় শেষ হলেও নিজেকে ভাগ্যবান মনে করেন সোনু নিগম। কারণ, অনেক কম বয়সে অনেক আগে ইন্ডাস্ট্রিতে এসেছেন। ফলে এসব থেকে তিনি বেড়িয়ে যেতে পেরেছেন। কিন্তু যারা নতুন আসছেন, তাদের পক্ষে পরিস্থিতি বেশ কঠিন। ওরা হতাশ হয়ে পড়ছেন। তাই তিনি মনে করেন, ‘কাল হয়তো এদের মধ্যে কেউ সুশান্তের মতো আত্মঘাতী সিদ্ধান্ত নিয়ে নিতে পারে’। প্রভাবশালীদের দাপটে তাকেও কতোটা হেনস্থা হতে হয়েছে সেকথাও বললেন তিনি। তাকে দিয়ে একটি গান গাওয়ানোর পর ফের সেই গান অরিজিৎ সিং-কে দিয়ে গাওয়ানো হয়েছিল।

রোববার (১৪ জুন) বলিউডের নবীন তারকা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবরে শিউড়ে উটেছে গোটা দেশ। অভিযোগ উঠেছে, এই মৃত্যুর নেপথ্যে রয়েছে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির প্রভাবশালীদের ক্ষমতার অপব্যবহার। তাই গত দু’দিন ধরে সোশ্যাল মিডিয়ায় #বয়কট বলিউড, #ডোন্ট ওয়াচ স্টার কিডস ফিল্ম- এ জাতীয় স্লোগানে ক্ষোভ প্রকাশের পাশাপাশি ঘটছে মামলা দায়ের ও কুশপুত্তলিকা পোড়ানো। সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যু মেনে নিচ্ছেন না অনেকেই।

বলিউড মিউজিক ইন্ডাস্ট্রি সুশান্ত সিং রাজপুত সোনু নিগম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর