Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেনা-অচেনা ‘তারা’দের নিয়ে সৈয়দ আপন আহসান’র ‘স্টার টক্’


১৯ জুন ২০২০ ২২:০৯

সমাজে বিভিন্ন ক্ষেত্রে এমন অনেক মানুষ আছেন, কর্মগুণে যারা তারার মত উজ্জ্বল! এদের কাউকে আমরা চিনি, কেউ আবার আজও আছেন অন্তরালে। এইসব তারকাদের নিয়েই ‘স্টার টক্’ নামে অনলাইন আড্ডার আয়োজন করছেন দেশের জনপ্রিয় বিজ্ঞাপনচিত্র নির্মাতা ও নাট্যকর্মী সৈয়দ আপন আহসান। এক্সপ্রেশান্স’র সহযোগিতায় এই আয়োজন সপ্তাহের বৃহস্পতি ও শনিবার রাত ৯টায় প্রচারিত হবে ফেসবুক পেইজ https://web.facebook.com/SyedAponAhsanOfficial/ -লিঙ্কে।

অনলাইনে ‘স্টার টক্’ আড্ডা সম্পর্কে সৈয়দ আপন আহসান’র কাছে বিস্তারিত জানতে চাইলে সারাবাংলা’কে তিনি বললেন, ‘স্টার সম্পর্কে জানার কৌতুহল সবারই কমবেশি রয়েছে। এই তারকাদেরও একটা ব্যাক্তিগত জীবন রয়েছে- যে জীবন যাপন নিয়ে হাজারো প্রশ্ন অনেকের। তারা কি করে, কি খায়, তাদের দিনলিপি বা তাদের বিভিন্ন কর্মকান্ড নিয়ে জানতে চায় সবাই। অধিকাংশ মানুষেরই ধারনা তারকারা সব সময় মহানন্দে থাকেন; আসলে তা তো নয়। তারাও সাধারণ মানুষ। তাদেরও আনন্দ বেদনা রয়েছে। আবার আমাদের মধ্যে অনেক তারকা রয়েছেন; যারা বহুল আলোচিত নন। কিন্তু নিরবে কাজ করে চলেছেন এ সমাজের বিভিন্ন ক্ষেত্রে। একজন রিকশাওয়ালা- যে কিনা করোনা দুর্যোগে সাহায্যের হাত বাড়িয়েছে; তার পুরো সঞ্চয়টা সে হাসিমুখে দিয়ে দিয়েছে। একটা স্কুলছাত্র দান করে দিয়েছে মাটির ব্যাংকে তার দীর্ঘদিনের জমানো টাকাটা। একজন ফটোগ্রাফার গত তিন মাস ধরে নিজের পরিবার ছেড়ে লাশ দাফনের কাজে নিজেকে সঁপে দিয়েছে। এরাই কিন্তু আমাদের মূল তারকা। আমরা শুধু জ্বলজ্বলে শুকতারাদেরই দেখি; এই তারকাদের দেখিনা। এই তারকাদের সাথে সংযোগ স্থাপনের জন্যই আমার এই আয়োজন’।

আয়োজনের ধরণ সম্পর্কে সৈয়দ আপন আহসান জানালেন, ‘এই আয়োজনের নাম ‘স্টার টক্’ হলেও এতে স্টাররা কি খেয়েছে, কি পরেছে বা কি পছন্দ করে- এসব বিষয়কে প্রাধান্য দেয়া হবে না। বরঞ্চ আমরা যে বিষয়টিকে মুখ্য হিসেবে তুলে ধরবো, সেটা হচ্ছে- বর্তমান পরিস্থিতিতে তার ভূমিকা। পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উপর জোর দেবো। আমরা এই আয়োজনে শোবিজ তারকার পাশাপাশি ক্রিকেটার, ডাক্তার, ব্যারিস্টার, ব্যবসায়ী, কর্পোরেট- এ রকম বিভিন্ন ক্ষেত্রে যাদের কাজে এ সমাজ ঋদ্ধ হচ্ছে; তাদেরকে আমন্ত্রন জানাবো। শোনানো হবে তাদের কাজের কথা, ভাবনার কথা, ব্যক্তিগত সংগ্রাম আর সাফল্যের কথা। উদ্দেশ্য একটাই, তাদের দেখানো পথে হেঁটে, আমরাও দাঁড়াতে চাই মানুষের পাশে; জীবনের পাশে। আমাদের সকলের হাত ধরে আসুক দেশের কল্যাণ, হোক জগতের মঙ্গল’।

শনিবার (২০ জুন) রাত ৯টায় ‘স্টার টক্’-এ অতিথি হিসেবে থাকবেন নাট্যকার, অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট সহযোগী অধ্যাপক হেলাল উদ্দিন আহমেদ।

অনলাইন আড্ডা জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট বিপাশা হায়াত সৈয়দ আপন আহসান স্টার টক্ হেলাল উদ্দিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর