Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটি টাকার ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন ফিরিয়েছিলেন যে তারকারা


২৭ জুন ২০২০ ২১:৫৪

কথিত ত্বক ফর্সাকারী প্রসাধনীর বিজ্ঞাপনে যারা অভিনয় করেন সম্প্রতি তাদের একহাত নিচ্ছেন বর্ণবাদ বিরোধী আন্দোলনের অ্যাক্টিভিস্টরা। তবে এসব প্রসাধনীর বিজ্ঞাপনে কাজ করার জন্য মোটা অংকের টাকার অফার পেয়েও তা ফিরিয়ে দিয়েছেন অনেকে। সে নিয়েও আলোচনা চলছে। সদ্য প্রয়াত সুশান্ত সিং রাজপুত এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলে জানা যায়। তিনি ছাড়াও বলিউডে আরও কিছু শিল্পী তাদের নীতির সঙ্গে যায় না বলে মোটা অংকের অফার ফিরিয়ে দিয়েছিলেন।

সুশান্ত সিং রাজপুতকে তিন বছরের চুক্তিতে ৬টি বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব দেওয়া হয়। ওই প্রস্তাব গ্রহণ করলে তিন বছরে তার আয় হত ১৫ কোটি টাকা। তবে ত্বকের রঙ নিয়ে এমন প্রচারে রাজি হননি সুশান্ত। ফিরিয়ে দিয়েছিলেন সে প্রস্তাব। উল্লেখ্য, গত ১৪ জুন বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মরদেহ তার নিজ ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।

এছাড়া বলিউডে আরও কয়েকজন তারকা ত্বক ফর্সাকারী প্রসাধনীর বিজ্ঞাপনে রাজি হননি বলে জানা গেছে। বর্ণবিদ্বেষ ছড়ায় বলে ফেয়ারনেস ক্রিমের এক বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন রণবীর কাপুর।

এমন ক্রিমের বিজ্ঞাপনে কাজ করার জন্য ২ কোটি টাকার প্রস্তাব পেয়েছিলেন বলিউড কুইন খ্যাত কঙ্গনা রানাউত। তবে তিনিও তা গ্রহণ করেননি। এছাড়া ২০১৫ সালে স্বরা ভাস্কর ‘আমার কাছে আমি যেমন তেমনই থাকতে চাই, সেটাই সৌন্দর্য’ বলে এক প্রসাধনীর বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন।

এছাড়া রণদীপ হুদা ও কালকি কোয়াচিনের মত তারকাও মোটা টাকার অফার ফিরিয়ে দিয়ে উদাহরণ সৃষ্টি করেছেন।

তথ্য সূত্র: জিনিউজইন্ডিয়া

কঙ্গনা রানাউত কালকি ফেয়ারনেস ক্রিম রণদীপ হোদা রণবীর কাপুর সুশান্ত সিং রাজপুত স্বরা ভাস্কর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর