Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় মেয়াদে শিল্পকলার পরিচালক আশরাফুল আলম পপলু


৩ জুলাই ২০২০ ২৩:৩২

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে আবারও নিয়োগ পেলেন আশরাফুল আলম পপলু। বাংলাদেশ সরকার এই খ্যাতিমান শিল্পী, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠককে ৩০ জুন দ্বিতীয় মেয়াদে ২ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দান করেছে। বৃহস্পতিবার (২ জুলাই) তিনি (সংস্কৃতি বিষয়ক) মন্ত্রণালয়ে যোগদান করেন।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক আশরাফুল আলম ২০০২ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির সদস্য ছিলেন। ২০০৯ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে ১৯৯০ সালে প্রবল প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শাখা গঠন করেন। জাতির পিতা হত্যার প্রতিবাদে সারাদেশের শিল্পীদের নিয়ে ১৯৯১ সাল থেকে ধানমন্ডি ৩২-এ প্রথম শিল্পকর্ম প্রদর্শনী শুরু করেন।

এছাড়া তিনি স্বাধীনতা চারুশিল্পী পরিষদ, মৃত্তিকা সংসদসহ বেশ কয়েকটি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন। তিনি বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলার মুখ, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদসহ উল্লেখযোগ্য সংখ্যক জাতীয় সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

আশরাফুল আলম পপলু বাংলাদেশ শিল্পকলা একাডেমি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর