Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুলেল শ্রদ্ধায় সিক্ত হচ্ছেন প্রিয় শিল্পী


১৫ জুলাই ২০২০ ১১:২৮

আজ (১৫ জুলাই) চিরতরে বিদায় নিচ্ছেন বাংলা চলচ্চিত্রের গানের রাজা এন্ড্রু কিশোর। তার শেষ ইচ্ছানুযায়ী মায়ের কবরের পাশেই আজ সমাহিত হবেন তিনি। তার প্রিয় শহর রাজশাহীর কালেক্টরেট মাঠের পাশে খ্রিষ্টান কবরস্থানে চিরঘুমে যাবেন তিনি।

সকাল ৯টায় স্থানীয় রাজশাহীর স্থানীয় চার্চে নেওয়া হয়েছে এন্ড্রু কিশোরের মরদেহ। সেখানে সকাল ১০টা পর্যন্ত রাখা হয় তার মরদেহ। এরপর এন্ড্রু কিশোরের স্ত্রী ছেলে মেয়ে ও প‌রিবারের অন্যান্যদের নিয়ে প্রার্থনা ক‌রেন গীর্জার ফাদ‌ার। প্রার্থনা শে‌ষে সাধার‌ণের শ্রদ্ধা জানা‌তে চা‌র্চের সাম‌নে রাখা হয় মর‌দেহ। প্রিয় শিল্পীকে শেষবা‌রের ম‌তো দেখ‌তে এসে‌ছেন রাজশাহী শহ‌রের সংগীত‌প্রেমীরা। অসংখ‌্য ভক্ত‌দের ভা‌লোবাসায় সিক্ত হ‌চ্ছেন। তার মর‌দেহের উপর ফুল রে‌খে শ্রদ্ধা জানা‌চ্ছেন সবাই।

চার্চের আয়োজন শেষ হলে এন্ড্রু কিশোরের মরদেহ নিয়ে আসা হবে রাজশাহীর কালেক্টরেট মাঠের পাশে খ্রিষ্টানদের কবরস্থানে। সেখানে বাবা-মায়ের কবরের পাশেই কবর দেয়া হবে বাংলা গানের এই অমর শিল্পীকে।

দীর্ঘ ১০ মাস মরণব্যধি ক্যানসারের ‘লাস্ট স্টেজে’র সঙ্গে লড়াই করে গত ৬ জুলাই (সোমবার) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলা চলচ্চিত্রের অসংখ্য কালজয়ী গানের রূপকার এন্ড্রু কিশোর। মৃত্যুর আগে তিনি বলে গিয়েছিলেন মায়ের কবরের পাশেই যেন তাকে কবর দেয়া হয়। সেই সাথে তার আরেকটি ইচ্ছে ছিল যে, মৃত্যুর পরে ছেলেমেয়েদের শেষ দেখার জন্য যেন তার মরদেহ রেখে দেয়া হয়। মৃত্যুর সময় তার দুই সন্তান ছিলেন অস্ট্রেলিয়ায়। এদিকে করোনা পরিস্থিতি কারণে তার দুই সন্তান সপ্তক ও সংজ্ঞার অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরতে সময় লাগছিল। তাই শিল্পীর ইচ্ছাপূরণ করার জন্য পরিবারের সদস্যরা দুই ছেলেমেয়েরই দেশে ফেরা পর্যন্ত অপেক্ষা করে আজ সমাহিত করছেন বাংলা গানের এই কিংবদন্তীকে।

ছবিঃ সংগৃহীত

এন্ড্রু কিশোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর