Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্তের মানসিক অবস্থার কথা জানালেন অমিতাভ


২৬ জুলাই ২০২০ ১৮:২০

এখনো হাসপাতালে শুয়ে আছেন অমিতাভ। চিকিৎসায় ভাল সাড়া দিলেও এখনো করোনা ভাইরাস থেকে মুক্তি পাননি অমিতাভ। ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের এক বিশেষ টিমের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি। আর সেখান থেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভক্তদের সঙ্গে যোগাযোগ রেখেই চলেছেন তিনি। ভক্তদের উদ্দেশ্যে দিচ্ছেন গুরুত্বপূর্ণ পরামর্শ। এবার একজন করোনা আক্রান্ত ব্যক্তির মানসিক অবস্থার কথা জানালেন তিনি।

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি হন বলিউড মহাতারকা অমিতাভ। একই সঙ্গে ছেলে অভিষেক, পুত্রবধূ ঐশ্বরিয়া এবং নাতনি আরাধ্যাও করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে। এমনই এক পরিস্থিতিতে আর পাঁচজন করোনা রোগীর মতোই পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন হয়ে আছেন প্রবীণ এই অভিনেতা। তার এই আইসোলেশনে থাকাকালীন একজন করোনা রোগীর মানসিক পরিস্থিতি ঠিক কেমন হয়, সে বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানালেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অমিতাভ লিখেছেন, ‘একজন করোনা রোগী সমস্ত সুস্থ মানুষের থেকে দূরে থাকেন। পিপিই কিটের জন্য হাসপাতালের নার্স এবং চিকিৎসকদেরও মুখ দেখতে পান না। চিকিৎসক, নার্সদের সঙ্গে কথা বলেন রোগীরা কিন্তু তাদের চোখমুখের ভঙ্গিমা প্রত্যক্ষ করতে পারেন না। তাঁরা বুঝতে পারছেন না চিকিৎসক, নার্সরা আদতে কে, কেমন দেখতে। কখনও কখনও একজন করোনা রোগীর মনে হয় চিকিৎসক, নার্সেরা হয় তো মানুষ নন। কোনও রোবটই হয় তো চিকিৎসক কিংবা নার্স হিসাবে তাদের কাছে আসছে। চিকিৎসক ও নার্সরাও সংক্রমণের আশঙ্কায় খুব বেশি সময় রোগীদের সামনে থাকেন না। আবার কোনও কোনও ক্ষেত্রে চিকিৎসক করোনা রোগীর কাছে আসেন না। শুধুমাত্র ভিডিও কলের মাধ্যমেই রোগীর দেখভাল করেন। তাই তার ফলে একজন করোনা রোগী সম্পূর্ণ একা হয়ে যান। এভাবে একা থাকার ফলে অনেক করোনা রোগী মানসিক অবসাদের অন্ধকারে ডুবতে থাকেন।’

তবে হাসপাতালে যে বিগ বি মানসিকভাবে বেশ ভালোই আছেন সেটা তার বিভিন্ন পোস্ট দেখে সবাই বুঝতে পারছেন। শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক তরুণীর গাওয়া গানও শেয়ার করেন তিনি। পাশাপাশি হাসপাতালের দিনটি ভাল করে দেওয়ায় গায়ক তরুণীটিকে ধন্যবাদও দিয়েছেন তিনি।

অমিতাভ বচ্চন করোনা আক্রান্ত নানাবতী হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর